Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম ক্রয় ক্ষমতার ভেতরে রাখতে সরকার ব্যর্থ - পীরে ত্বরিকত গোলামুর রহমান আশরাফ শাহ (মা.জি.আ)

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২২, ৭:০৮ পিএম | আপডেট : ১১:৪৪ পিএম, ১৫ মার্চ, ২০২২

বেতাগী দরবারের সাজ্জাদানশীন পীরে ত্বরিকত আলহাজ্জ আল্লামা গোলামুর রহমান আশরাফশাহ (মা.জি.আ) বলেছেন, নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম ক্রয় ক্ষমতার ভেতরে রাখতে সরকার ব্যর্থ হওয়ায় সারাদেশের মানুষের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়েছে। অসহায় হয়ে পড়েছেন দিনে এনে দিনে খাওয়া মানুষ গুলো।

তিনি বলেন, গরিব ও মধ্যবিত্তরা কি কষ্টে আছেন তা ভুক্তভোগী ছাড়া কেউ জানেন না। তিনি সরকারের উদ্দেশ্যে বলেন, আমরা সরকারের বিপক্ষে নই। কিন্তু সরকারের ভিতর কিছু মোনাফাখোর আর মোনাফেক ডুকে পড়েছে, এদের চিহ্নিত করতে না পারলে এদেশের মানুষ দিশেহারা হয়ে পড়বে।তিনি আরো বলেন সামনে মাহে রমজান, মুসলিম বিশ্বের অন্যান্য দেশে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর দাম কমিয়ে সহনশীল পর্যায়ে রাখা হয়, আর বাংলাদেশে তার উল্টো? তিনি মাহে রমজানের আগেই জিনিষ পত্রের দাম কমাতে সরকারের নিকট জোর দাবী জানান।

তিনি সোমবার রাতে বেতাগী মাদ্রাসা ময়দানে তার দাদাজান মহাজেরে মক্কী আযম হযরত মাওলানা হাফেজ হাকিম মুহাম্মদ বজলুর রহমান (রহঃ) বার্ষিক ইছালে ছাওয়া মাহফিল ও বেতাগী রহমানিয়া জামেউল উলুম মাদ্রাসার বার্ষিক সভায় সভাপতির বক্তব্য রাখছিলেন।

মাদ্রাসা অধ্যক্ষ আল্লামা ইলিয়াছ নুরীর সঞ্চালনায় আলোচক ছিলেন পীরে তরিকত আল্লামা ছৈয়দ আমিনুল হক আলকাদেরী, সাবেক অধ্যক্ষ মাওলানা আবু তাহের, উপাধ্যক্ষ আল্লামা জসিম আলকাদেরী, অধ্যক্ষ আবু তৈয়ব চৌধুরী, আল্লামা হাফেজ রুহুল আমিন, মাওলানা মারফতুন নুর, মাওলানা ফেরদৌস আলম কাদেরী, অধ্যক্ষ আবু মোস্তাক আল কাদেরী, শাহাজাদা জিয়াউর রহমান, মুহাম্মদ আহাসান উল্লাহ, মুহাম্মদ মাহবুবুর রহমান, মুহাম্মদ ওবাইদুর রহমান, মফিজুল ইসলাম সিকদার, এস এম বাবর, এডভোকেট সৈয়দ রেজাউল করিম বাবর প্রমুখ।

অনুষ্টানে হেফজ সমাপ্ত করা ছাত্রকে দস্তারবন্ধি প্রদান শেষে মিলাদ কিয়াম আখেরী মোনাজাত ও তাকরুক বিতরন করা হয়। উক্ত মাহফিলে দেশের বিভিন্ন অঞ্চল থেকে আশেক ভক্তরা যোগদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ