Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাল ছাত্রলীগ নেতা তাকবির খান হত্যার বর্ষপূর্তি, চার্জশিট না হওয়ায় উদ্বিগ্ন পরিবার

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২২, ৬:২৯ পিএম | আপডেট : ১১:৪৪ পিএম, ১৫ মার্চ, ২০২২

নিজ সংগঠনের সশস্ত্র ক্যাডারদের হাতে নিহত ছাত্রলীগ বগুড়া জেলা শাখার যুগ্ম সাধারণ সম্পাদক তাকবীর ইসলাম খান হত্যার বর্ষপূর্তি কাল। দীর্ঘ ১ বছর পার হলেও চাঞ্চল্যকর এই হত্যা মামলার চার্জশিট দাখিল না হওয়ায় মামলাটির সুবিচার প্রাপ্তি নিয়ে নিহতের পরিবারের সদস্যরা উদ্বেগ প্রকাশ করেছেন।

উল্লেখ্য, গত বছরের ১১ মার্চ বগুড়া শহরের প্রাণকেন্দ্র সাতমাথায় তার সংগঠনের সশস্ত্র সন্ত্রাসী আব্দুর রউফ ও তার সহযোগীরা গুরুতর ভাবে আহত করে । মুমূর্ষু অবস্থায় তাকে প্রথমে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে, পরবর্তীতে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে ৫দিন দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে ১৬ই মার্চ মারা যান তাকবির।

নিহত তাকবীর ইসলাম খান বাংলাদেশ ঠিকাদার সমিতি বগুড়া জেলা শাখার সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও বগুড়া পৌরসভা ঠিকাদার সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি বিশিষ্ট ঠিকাদার জনাব জহুরুল ইসলাম খান দুলালের ১ম পুত্র। তাকবীর শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর পূর্বে ঘাতক আব্দুর রউফ এর নাম উল্লেখসহ একটি ভিডিও স্টেটমেন্ট প্রদান করেন, যা তার মৃত্যুর পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ফলে আসামি আব্দুর রউফকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়। তবে দীর্ঘ এক বছর পার হলেও এ মামলার চার্জশিট দিতে পারেনি পুলিশ। ইতিমধ্যে দুজন ইনভেস্টিগেশন অফিসার পরিবর্তন হয়েছে। বর্তমানে মামলাটি বগুড়ার ডিটেকটিভ ব্রাঞ্চে আছে।

এই হত্যাকান্ডের সুষ্ঠু বিচার দাবিত তাকবীরের বাবা-মা জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে স্মারকলিপি প্রদান করেছেন। তারা চার্জশিট নিয়ে দীর্ঘ সূত্রিতায় উদ্বেগ প্রকাশ করেছেন তার স্বজন সতীর্থরা। তবে পুলিশ বলেছে মামলার সুষ্ঠু তদন্ত চলছে।

ঘাতক রউফ কারাগারে রয়েছে। যথাযথ তদন্তের পর মামলার চার্জশিট দেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ