Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মানুষের কষ্ট সরকারকে স্পর্শ করছে না : বাম জোট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২২, ১:০৬ পিএম

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আগামী ২৮ মার্চ আধাবেলা হরতাল সফল করতে রাজধানীতে প্রচারণা চালাচ্ছে বাম গণতান্ত্রিক জোট। সোমবার (১৪ মার্চ) জোটের নেতারা রাজধানীর পুরানা পল্টন, সেগুনবাগিচাসহ কিছু এলাকায় লিফলেট বিতরণ করেন। এতে জোটের শীর্ষ নেতারা অংশগ্রহণ করেন। প্রচারণায় সময় জোটের নেতারা বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ জবাবদিহি নেই বলে, না খাওয়া মানুষের কষ্ট সরকারকে স্পর্শ করছে না।

সব প্রগতিশীল, গণতান্ত্রিক ও দেশপ্রেমিক শক্তিকে হরতালের সমর্থনে এগিয়ে আসার আহ্বান জানান বাম জোটের নেতারা। বাম নেতারা আরও বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারি পদক্ষেপ এখনো কাগজে কলমেই সীমাবদ্ধ। খুচরা বাজারে সরকারি পদক্ষেপের কোনো কার্যকারিতা ও প্রভাব নেই। মুনাফাখোর ব্যবসায়ী সিন্ডিকেট আর সরকার একাকার হয়ে যাওয়ায় জনগণের নাভিশ্বাস উঠেছে। এ অবস্থার পরিবর্তনে জরুরি ভিত্তিতে খাদ্য সংকট সমাধানে বাম জোট ২৮ মার্চ সারাদেশে শান্তিপূর্ণ হরতালের ডাক দিয়েছে।

গণসংযোগে অংশগ্রহণ করেন জোটের সমন্বয়ক বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, সিপিবির সাধারণ সম্পাদক শাহ আলম ও সাবেক সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বাসদের সাধারণ সম্পাদক বজলুর রশিদ ফিরোজ, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা আকবর খান, গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় নেতা বাচ্চু ভূঁইয়া প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাম জোট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ