Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

দাদা-দাদির কবরের পাশেই চির শায়িত প্রকৌশলী হাদিসুর রহমান আরিফ

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২২, ১২:০৩ পিএম

ইউক্রেনে বাংলাদেশি জাহাজে হামলায় নিহত থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান আরিফের গ্রামের বাড়ি বেতাগী উপজেলার হোসনাবাদ ইউনিয়নে লাশবাহী অ্যাম্বুলেন্সটি এসে পৌছায় সোমবার রাত ১০ টায়। সেখানে আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়। শোকে মুহ্যমান হয় গোটা এলাকা।

বাংলাদেশ নৌবাহিনী থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান আরিফের মরদেহ দেখতে ভিড় করেন আত্বীয় স্বজনসহ এলাকাবাসী। কফিনের ভেতর পুড়ে কয়লা হয়ে যাওয়া হাদিসুর রহমান আরিফের দেহ দেখে চিৎকার করতে থাকেন মা-বাবা, ভাইবোনসহ স্বজনরা। স্বজনদের বুকফাটা কান্নায় চোখের পানি ধরে রাখতে পারেননি এলাকার নারী-পুরুষরা।

নিহত প্রকৌশলী হাদিসুর রহমান আরিফের ছোটভাই গোলাম মাওলা প্রিন্স জানান, আগেই দাফনের সব প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছিল। রোববার দুপুরে মরদেহ আসার কথা থাকলেও ইস্তাম্বুলে তুষারপাত থাকায় লাশ আনা সম্ভব হয়নি। আমার ভাইয়ের মরদেহ সোমবার ১২ টা ৫ মিনিটের সময় ঢাকা এসে পৌছেছে। বাঁচার জন্য যে আমাদের আর কিছুই রইলোনা। এই বলে কান্নায় ভেঙ্গে পরে প্রিন্স।
আজ মঙ্গলবার সকাল ১০ ঘটিকার সময় বাড়ির পেছনের মাঠে হাদিসুর রহমান আরিফের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।
জানাজায় ইমামতি করেন পেশ ইমাম মো. জিয়াউর রহমান।

জানাজায় অংশ নেন বেতাগী উপজেলা নিবাহী অফিসার সুহৃদ সালেহীন, বেতাগী উপজেলা চেয়ারম্যন মাকসুদুর রহমান ফোরকান, বেতাগী পৌর মেয়র এবিএম গোলাম কবির, ইউপি চেয়ারম্যন খলিলুর রহমান খানসহ আত্মীয় স্বজন, পাড়া প্রতিবেশি, এলাকার হাজার হাজার মানুষ।

বেতাগী উপজেলা নিবাহী অফিসার সুহৃদ সালেহীন বলেন, হাদিসুর রহমান আরিফের পরিবারের এ ক্ষতি অপুরনীয়। আমি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি আবেদন জানাই, তিনি যেন হাদিসুর রহমান আরিফের পরিবারে প্রতি খেয়াল রাখেন এবং তাদের আর্থিক ক্ষতিপুরন দেন। আমি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করি।
উল্লেখ্য, গত ২ মার্চ এমভি বাংলার সমৃদ্ধি জাহাজে রকেট হামলার ঘটনা ঘটে। এতে বিস্ফোরণে মারা যান জাহাজটির থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান আরিফ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ