Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

২০৭১-এর মধ্যে ভুমিকম্প সহনীয় দেশে পরিণত করা হবে : উদ্বোধনী অনুষ্ঠানে দুর্যোগ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২২, ১২:০৬ এএম

২০৭১ সালের মধ্যে বাংলাদেশকে একটি ভূমিকম্প সহনীয় দেশে পরিণত করা হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। এনামুর রহমান বলেন, আমরা জাপানের জাইকার সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছি। এই চুক্তি বাস্তবায়নের মাধ্যমে আমরা ২০৭১ সালের মধ্যে বাংলাদেশকে একটি ভূমিকম্প সহনীয় দেশে পরিণত করতে পারব। গতকাল সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত এক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে দুর্যোগ, জলবায়ু এবং টেকসই শীর্ষক জাতীয় সম্মেলনটির আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট এন্ড ভালনারেবিলিটি স্টাডিজ ইন্সটিটিউট।
ইনস্টিটিউটের পরিচালক ড. দিলারা জাহিদের সভাপতিত্বে দিনব্যাপী এই সম্মেলনের উদ্বোধন পর্বে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (শিক্ষা) প্রফেসর ড. মাহবুবা নাসরিন ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর্থ এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন প্রফেসর ড. মো. জিল্লুর রহমান।



 

Show all comments
  • Harunur rashid ১৫ মার্চ, ২০২২, ৭:৪৩ এএম says : 0
    I guess you have to demolish all the buildings and start new. LOL!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ