Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেছারাবাদে বিয়ের খাবার খেয়ে বিয়ে করলোনা বর

নেছারাবাদ (পিরোজপুর) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২২, ৯:৪৮ পিএম

পিরোজপুরের নেছারাবাদ উপজেলার সাগরকান্দায় অষ্টম শ্রেণি পড়ুয়া এক মেয়ের বাল্য বিয়ে পন্ড করে দিয়েছেন ইউএনও মো: মোশারেফ হোসেন। শেষে কনের বাড়ীর বিয়ের জন্য রান্না করা খাবার খেয়ে গেলেন হবু বর সঞ্জয় মন্ডল (৩৫)। আর হবু কনের বয়স ১৫ বছর ২ মাস। কনে গ্রামের একটি বিদ্যালয়ের অষ্টম শ্রেনির ছাত্রী।

সোমবার(১৪ মার্চ) রাতে কনের বাবা সুশীল রায়ের বাড়িতে বর সঞ্জয় মন্ডল(৩৫) সহ ২৫ জন মেহমান এসে হাজির হয়। এসময় সাংবাদিকরা বিয়ের খবর পেয়ে নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোশারেফ হোসেনকে জানান।

হবু বরের বাড়ী ভোলা জেলার বোরহান উদ্দীন উপজেলায়। পেশায় বর সঞ্জয় একজন মটর সাইকেল মেকানিক্স। ওই বিয়েতে প্রশাসন ও সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে বরপক্ষকে বিয়ের জন্য রান্না করা খাবার খাইয়ে আপাতত বিয়ে দিবেন না বলে জানান কনের বাবা।

কনের বাবা বলেন, আমার মেয়ের বয়স কম হলেও এলাকার ছেলেরা উৎপাত করছিল। তাই মেয়ের ভবিষ্যতের কথা ভেবে বিয়ের আয়োজন করছিলাম। ইউএনও নিষেধ করায় বিয়ে পন্ড করে বিয়ের জন্য রান্না করা খাবার মেহমানদের খাইয়ে বিদায় করেছি।

ইউপি চেয়ারম্যান হুমাউন বেপারি বলেন, আমি খবর পেয়ে ইউএনও স্যারের নির্দেশে বিয়ে পন্ড করেছি। তবে যেহেতু মেহমানরা দূর থেকে এসেছে তাই মেয়ের বাবাকে তাদের খাবার দাবার দিতে বলেছি। মেয়ের পরিপক্ব বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দিতে বারণ করা হয়েছে।



 

Show all comments
  • saeed ১৫ মার্চ, ২০২২, ২:৪২ এএম says : 0
    আবাল সাংবাদিক। গাঞ্জা খাইয়া সাংবাদিক হইছে নাকি।হেডলাইন দেখেতো সবাই মনে করবে বর পক্ষ ইচ্ছা করে বিয়ে ভাংছে।
    Total Reply(0) Reply
  • Harunur rashid ১৫ মার্চ, ২০২২, ৭:৫০ এএম says : 0
    Authority must make sure this sick man pay all the cost to the bride parents.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ