Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

স্মার্ট বাংলাদেশ গড়তে চাই

সিংড়ায় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

সিংড়া (নাটোর) উপজেলা সঙবাদদাতা | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২২, ১২:০৫ এএম

নাটোরের সিংড়ায় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, আগামীতে তথ্য প্রযুক্তিতে নেতৃত্ব দিবে বাংলাদেশ। ২০২৫ সাল নাগাদ আইসিটি সেক্টরে ৩০ লাখ তরুণ-তরুণীর কর্মস্থান সৃষ্টি হবে। এছাড়া ৫ বিলিয়ন ডলার রপ্তানি আয় করতে সক্ষম হবে বাংলাদেশ। বর্তমানে ১৩ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করছে আর ২ হাজার ১০০টি ডিজিটাল সেবার আওতায় এসেছে। তারুণ্য এবং প্রযুক্তির শক্তি কাজে লাগিয়ে ২০৪১ সাল নাগাদ একটি জ্ঞানভিত্তিক স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে চাই।
উপজেলা ছাত্রলীগের সভাপতি খালিদ হাসানের সভাপতিত্বে তিনি আরও বলেন, প্রতিটি ছাত্রলীগের নেতা কর্মীকে জ্ঞান ভিত্তিক রাজনীতিক চর্চা করতে হবে। অস্ত্র দিয়ে নয়, অর্থ দিয়ে নয়, ভালবাসা দিয়ে প্রত্যেকটি ছাত্র-ছাত্রীর মনজয় করে বঙ্গবন্ধুর আর্দশ বাস্তবায়ন করতে হবে।
বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় সম্মেলনের উদ্বোধন করেন। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য। বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন, নাটোর জেলা ছাত্রলীগের সভাপতি ফরহাদ বিন আজিজ, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম শাহিন। বিশেষ অতিথি সিংড়া উপজেলা আ.লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, স্থানীয় পৌর মেয়র ও উপজেলা আ.লীগ সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস, পৌর আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক।
গত রোববার নাটোরের সিংড়া উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের সম্মেলনে নাটোরের সিংড়ায় উপজেলা-পৌর, গোলই আফরোজ সরকারি কলেজ ছাত্রলীগের বার্ষিক সম্মেলন ও কলেজ ছাত্র সংসদের নির্বাচনে ছাত্রলীগের প্যানেল ঘোষণা করা হয়। এতে উপজেলা শাখার সভাপতি সজিব ইসলাম জুয়েল সভাপতি ও রওনক হাসান হারুনকে সাধারণ সম্পাদক করা হয়।
অপরদিকে পৌর শাখার সভাপতি ফয়সাল ইসলাম ফারুক ও সাধারণ সম্পাদক আবু সাইদ সাজু এবং গোলই আফরোজ সরকারি কলেজ শাখায় মাসুম আলী, ভিপি ও উম্মে আমারা ইসলাম সুখি জিএস এবং কলেজ শাখার সভাপতি দীপ্ত ঘোষ, সাধারণ সম্পাদক সোহেল রানা মিতুলকে নির্বাচিত করা হয়েছেন। ২০১৭ সালে সিংড়া উপজেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ