Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বেতাগীর পথে প্রকৌশলী হাদিসুর রহমান আরিফের মরদেহ: বাড়ীতে স্বজনদের মাঝে কান্নার রোল

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২২, ৬:৫৩ পিএম

ইউক্রেনের অলভিয়া বন্দরে আটকে থাকা বাংলাদেশি জাহাজ ‘বাংলার সমৃদ্ধি’তে রকেট হামলায় নিহত নৌ প্রকৌশলী হাদিসুর রহমান আরিফের মরদেহ ঢাকা থেকে অ্যাম্বুলেন্স যোগে তার গ্রামের বাড়ির উদ্দেশে রওনা হয়েছে।

সোমবার (১৪ মার্চ) দুপুর ১২টা ২০ মিনিটে তুর্কি এয়ারলাইন্সের একটি ফ্লাইটে হাদিসুরের মরদেহ হযরত শাহজালাল বিমানবন্দরে পৌছায়। লাশ গ্রহণ করেন হাদিসুরের ছোট ভাই গোলাম মাওলা প্রিন্স দুপুর ১ টার দিকে লাশ নিয়ে হাদিসুরের গ্রামের বাড়ি বরগুনার বেতাগী উপজেলার হোসনাবদের কদমতলার উদ্দেশে রওনা হন তার স্বজনরা।
সোমবার দুপুর তিনটায় বাড়ীতে গিয়ে দেখা যায়, লাশ আসার খবর পেয়ে সেখানে ভিড় করতে শুরু করেছে পাড়া-প্রতিবেশি ও আত্মীয়-স্বজন। পিতা, মাতা, ভাই, বোন অন্য স্বজনদের মাঝে চলছে কান্নার রোল। বাড়ি ভেতরে সামিয়ানার নীচে লাশ দেখার জন্য আগত লোকজন বসে আছেন।
বাড়ীর ভেতরে হাদীসুরের বাবা আব্দুর রাজ্জাক, মা আমেনা বেগম ও ভাই তরিকুল ইসলাম তারেক লাশ আসার খবর শুনে অপেক্ষা ও বিলাপ করছেন। এ সময় আব্দুর রাজ্জাক বলেন, ‘বাবায় আমার বাড়ীতে আইল ঠিকই তয়, নিথর দেহ লইয়া আইলো।’ মা আমেনা বেগম বলেন, ‘এ্যাহন আর কে মোর খবর লইবে, রাইতে ওষুধ খাইয়াবে, সবই আমার শ্যাস।’
মঙ্গলবার সকাল ১০টায় জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাদা-দাদীর কবরের পাশে হাদিসুরকে দাফন করা হবে বলে জানান তার চাচা ও বেতাগী উপজেলা পরিষদের চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান।
স্বজনরা জানান, ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান শুরু হওয়ার পর অলভিয়া বন্দরে আটকে পড়ে বাংলাদেশি জাহাজ এমভি বাংলার সমৃদ্ধি। সেখানে নোঙর করা অবস্থায় গত ২ মার্চ জাহাজটি রকেট হামলার শিকার হয়। ওই হামলায় প্রাণ হারিয়েছেন জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার মো. হাদিসুর রহমান।
হাদিসুরের চাচা বেতাগী উপজেলা পরিষদের চেয়ারম্যান মাকসুদুর রহমান বলেন, হাদিসুর ২০১৪ সালে সিঙ্গাপুরের একটি জাহাজে নৌ প্রকৌশলী হিসেবে কর্মজীবন শুরু করে। ২০১৮ সাল ‘এমভি বাংলার সমৃদ্ধি’ জাহাজে যোগদান করে হাসিদুর। শ্রীলঙ্কা থেকে গত ১২ ডিসেম্বর সে ইউক্রেনের উদ্দেশে গিয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ