Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দুই ডোজ বা জনসন এন্ড জনসন গ্রহনকারী ভারতফেরত যাত্রীদের লাগবেনা করোনার নেগেটিভ সনদ

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২২, ৫:০৯ পিএম

যে সমস্ত যাত্রী ভারত থেকে ফিরে আসছেন ওই সমস্ত যাত্রীদের বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত কোভিড-১৯ এর দুইটি টিকার ডোজ বা জনসন এন্ড জনসন কোম্পানির একটি টিকার ডোজ দেওয়া থাকলে এখন থেকে করোনা টেস্টের সনদ লাগবেনা।

সোমবার (১৪ মার্চ) সকালে উপজেলা স্বাস্থ্যবিভাগের দায়িত্বরত ডাক্তার ইছুব আলী বিষয়টি নিশ্চিত করে জানান,গতকাল এরকম একটি চিঠি আমরা পেয়েছি।
এদিকে বেনাপোল ইমিগ্রেশনের স্বাস্থ্যবিভাগ সূত্রে জানা যায়,বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত যেকোন টিকার দুইটি ডোজ বা জনসন এন্ড জনসন এর একটি ডোজ গ্রহনকারী যাত্রী ভারত থেকে ফেরত আসলে তার আরটি পিসিআরের ৭২ ঘন্টার করোনার সনদ প্রয়োজন হবেনা।যারা এ আওতার বাইরে থাকবেন তাদেরকে ৭২ ঘন্টার করোনা টেস্টের সনদ বাধ্যতামূলক।
এদিকে, যে সমস্ত পাসপোর্টধারী যাত্রী ভারতে যাচ্ছেন ওই সমস্ত যাত্রীদের যাদের বুস্টার ডোজ অর্থ্যাৎ তৃতীয় ডোজ সম্পন্ন করা আছে তাদের জন্য করোনা টেস্টের সনদ লাগবেনা।কিন্তু যে সমস্ত যাত্রীদের শরীরে উপসর্গ থাকবে তাদেরকে বাধ্যতামূলোক আইসোলেশনে থেকে করোনা টেস্ট করতে হবে।
বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ওসি রাজু আহমেদ জানান,ভারত থেকে ফিরে আসা বাংলাদেশি যাত্রী যাদের সরকার কর্তৃক অনুমোদিত করোনার দুইটি টিকার ডোজ বা জনসন এন্ড জনসন এর একটি টিকা দেওয়া আছে তাদের জন্য লাগবেনা ৭২ ঘন্টার আরটিপিসিআরের নেগেটিভ সার্টিফিকেট সনদ।যা আজ থেকে কার্যকর হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ