Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সভা ফেলে ওটিতে ছুটলেন সিভিল সার্জন, রক্ষা পেল দুটি প্রাণ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২২, ১২:০০ পিএম

যশোরের হাসপাতালে চিকিৎসক-নার্সদের সঙ্গে মতবিনিময় সভায় এসেছিলেন সিভিল সার্জন ডা. বিপ্লব কান্তি বিশ্বাস। সভা শুরুতে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন তিনি। এ সময় স্বাস্থ্য কমপ্লেক্সের প্রসূতি ওয়ার্ডে শুরু হয় দুই প্রসূতির আর্তচিৎকার। এখনই সিজার না করালে বাঁচানো যাবে না তাদেরকে। পরে সিভিল সার্জন বক্তব্য রেখে সিজারের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন।

সোমবার (১৪ মার্চ) সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার এ তথ্য নিশ্চিত করেছন। এর আগে শনিবার (১২ মার্চ) দুপুরে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। এরপর অল্প সময়ের ব্যবধানে দুটি সিজারের মাধ্যমে দুই প্রসূতির কোলে এনে দেন দুটি ফুটফুটে পুত্র সন্তান। ওই দুই নবজাতক ও তাদের মায়েরা সবাই সুস্থ রয়েছেন। এদিকে আলোচনা সভা ছেড়ে দুই প্রসূতির সিজার করে জেলাজুড়ে প্রশংসায় ভাসছেন সিভিল সার্জন ডা. বিপ্লব কান্তি বিশ্বাস।

জানা গেছে, চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজার দুটি হলেও ওই দুই প্রসূতির কেউই চৌগাছা উপজেলার বাসিন্দা নন। এর মধ্যে সুমাইয়া খাতুন (১৯) ঝিনাইদহের মহেশপুর উপজেলার বৈচিতলা গ্রামের জনৈক রিংকু এবং প্রসূতি শাহানারা (৩০) যশোর সদর উপজেলার হৈবতপুর ইউনিয়নের মথুরাপুর গ্রামের টিটো মিয়ার স্ত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ