Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

এই নির্বাচন কমিশন আমরা মানি না

ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২২, ১২:০১ এএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই নির্বাচন কমিশন আমরা মানিনা, চা খেতে যাওয়ার প্রশ্নই আসেনা। নির্বাচন কমিশনের চায়ের দাওয়াতে যাবেন কিনা সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে বিএনপির মহাসচিব এ কথা বলেন।

স¤প্রতি ঠাকুরগাঁওয়ে এসে তথ্যমন্ত্রী হাসান মাহমুদের দ্রব্যমূল্য বৃদ্ধির জন্য বিএনপির ব্যবসায়ীরা দায়ী বলে যে বক্তব্য দিয়েছেন তার উত্তরে তিনি হেসে হেসে বলেন, আমি নিজে কোন দিন ব্যবসা করিনি। আর ব্যবসায়ীদের সাথে সম্পর্ক! তাহলে ওনারা সরকারে আছেন কেন ? এখনও যদি বিএনপি নিয়ন্ত্রণ করতে পারে, সরকারে কেন আছেন ? বিএনপির হাতে ক্ষমতা দিয়ে দেখুন নিয়ন্ত্রণ করতে পারে কি না? এ সমস্ত কথাবার্তা বলে তারা আরও হাস্যকর অবস্থায় নিয়ে যাওয়ার চেষ্টা করছেন।

বিএনপি মহাসচিব বলেন, দ্রব্য মূল্যের উর্দ্ধগতির জন্য এই সরকারের উদাসীনতা এবং চরম ব্যর্থতাই দায়ি, সরকার জনগণের সাথে তামাসা করছে। মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। প্রতিটি নিত্য প্রয়োজনীয় দ্রব্য চাল, ডাল, তেল, লবন, চিনি থেকে শুরু করে যেভাবে দাম বেড়েছে তাতে নিম্ন আয়ের মানুষ, মধ্যবিত্তের মানুষ হিমশিম খাচ্ছে, অসহায় অবস্থায় পড়েছে।

গতকাল রোববার সকালে তিনি ঠাকুরগাঁও কালিবাড়িতে তার নিজ বাসভবন সাংবাদিকদের সাথে মতবিনিময় করছিলেন। তিনি সরকারের নতজানু পররাষ্ট্র নীতির সমালোচনা করে বলেন, এই সরকার রাশিয়া ইউক্রেনের যুদ্ধ বন্ধ করতে কোনো কার্যকরি ভূমিকা পালন করতে ব্যর্থ হয়েছে। তিনি রাশিয়ার আগ্রাসনের বিরুদ্ধে বিএনপির অবস্থান স্পষ্ট বলে উল্লেখ করেন।

বিএনপির মহাসচিব দেশের জনগণের বাকস্বাধীনতা, সংবাদপত্র, ইলেকট্রনিক মিডিয়া, সামাজিক মাধ্যম এবং দেশি-বিদেশি ওটিটি প্ল্যাটফর্মের স্বাধীনতা অক্ষুন্ন রাখতে বিটিআরসি এবং তথ্য ও স¤প্রচার মন্ত্রণালয়ের ‘দ্য বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন রেগুলেশন ফর ডিজিটাল, সোশ্যাল মিডিয়া অ্যান্ড ওটিটি প্ল্যাটফর্মস-২০২১ এবং ‘ওভার দ্য টপ (ওটিটি) কনটেন্টভিত্তিক পরিষেবা প্রদান এবং পরিচালনা নীতিমালা-২০২১ এই দুই নীতিমালাসহ ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট বাতিলের দাবি জানান।

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ন‚র করিম, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক ফয়সাল আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক পয়গাম আলী, দফতর সম্পাদক মামুন উর রশীদসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ