Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাজীপুরে অবৈধ স্থাপনায় বন বিভাগের উচ্ছেদ অভিযান

গাজীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২২, ১২:০৯ এএম

গাজীপুরের রাজেন্দ্রপুরে বন বিভাগের সরকারি জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বন্যপ্রাণি ও প্রকৃতি সংরক্ষণ অঞ্চলের প্রধান মোল্লা রেজাউল করিমের নির্দেশে রাজেন্দ্রপুর চৌরাস্তায় ঢাকা ময়মনসিংহ মহাসড়কের রেঞ্জ অফিসের সামনে থেকে ২০টি দোকান উচ্ছেদ করেন বন ও সড়ক বিভাগের কর্মকর্তারা। গত শুক্রবার সকাল থেকে উদ্ধার অভিযান পরিচালনা করা হয়। ওই অভিযানে নেতৃত্ব দেন বন্যপ্রাণি ব্যবস্থপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের ভাওয়াল রেঞ্জ অফিসার মো. মাসুদ রানা।

বন ও সড়ক বিভাগ সূত্রে জানা গেছে, ওই জমিতে দীর্ঘদিন ধরে এলাকার প্রভাবশালী মহলের মদদে দোকান তৈরি করা হয়েছিল। দখলদারদের ওই জমি ছেড়ে দিতে সড়ক ও বন বিভাগের পক্ষ থেকে কয়েকবার নোটিশ দেওয়া হলেও তারা সেটি আমলে নেননি। অবশেষে বন বিভাগ ও সড়ক বিভাগের কর্মকর্তারা অভিযান চালিয় সরকারি জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে।

এ সময় উপস্থিত ছিলেন গাজীপুর সড়ক বিভাগের সাব এসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার এমদাদুলুল হক এমদাদ, বন্যপ্রাণি ব্যবস্থপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের ভাওয়াল রেঞ্জ অফিসার মো. মাসুদ রানা, বি, কে বাড়ি বিট অফিসার মো. কামরুজ্জামান মোল্লা, বাড়ইপাড়া বিট অফিসার মো. আবুল কালাম শামসুউদ্দিনসহ প্রমুখ কর্মকর্তাগণ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ