Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বরগুনায় সরকারি জমিতে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২২, ৮:০৬ পিএম

বরগুনা জেলা শহরের মাছ বাজার লাকুরতলা ব্রিজের পাড়ের রাস্তার দুই ধারের অর্ধ শতাধিক দোকান ও বসত ঘর ভেংগে ফেলা হয়। বরগুনার এসি ল্যান্ডের নেতৃত্বে আইন প্রয়োগকারী সংস্থা রবিবার সকাল থেকে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

দীর্ঘদিন যাবৎ এই এলাকায় অবৈধভাবে দখল করে ব্যবসা বাণিজ্য চালিয়ে এসেছে বেশ কিছু প্রভাবশালী লোকজন। সরকারের পক্ষ থেকে বারবার নোটিশ দেওয়া সত্ত্বেও তারা অবৈধভাবে ব্যবসা বাণিজ্য চালিয়ে যাচ্ছিল। সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে আইনশৃঙ্খলা বাহিনী বুলডোজার ব্যবহার করে অবৈধ স্থাপনাগুলো গুড়িয়ে দেয়। এতে সাময়িকভাবে শতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়।
স্থানীয় লোকজন জানান, এই অবৈধ স্থাপনা গুলো ভেঙে ফেলায় সাময়িকভাবে বেকার হয়ে যাবে। লাকুরতলা স'মিল এলাকাসহ খালের উভয়পাড়ে অনেক সরকারি সম্পত্তি অবৈধভাবে দখল করে রেখেছে কিছু অসাধু লোকজন।
ইতিপূর্বে জেলা প্রশাসনের পক্ষ থেকে বেশ কয়েকবার নোটিশ দেয়া সত্বেও অবৈধ স্থাপনার মালিকগন কোন কর্নপাত করেনি। ব্রিজের ঢাল থেকে শুরু করে রাস্তার দুই পাশ্ববর্তী যায়গায় অবৈধভাবে ব্যবসা স্থাপনা গড়ে তোলে। এ ছাড়াও বসবাস করার জন্যও অনেকে বিভিন্ন স্থান অবৈধভাবে দখল করে ছিল। এ সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করায় সাধারন মানুষের ভিতর এখন স্বস্তি ফিরে এসেছে। দিনব্যাপী এই উচ্ছেদ অভিযানে পুলিশ, ফায়ার সার্ভিসের লোকজনসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ অংশ নেয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ