Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

৩০ বছরের রাস্তা হঠাৎ বন্ধের ঘোষণা

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২২, ১:২৯ পিএম

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৫ এলাকায় প্রায় ২০ থেকে ৩০ হাজার মানুষের বসবাস।কিন্তু যে রাস্তা দিয়ে তারা চলাচল করেন, সে রাস্তার বন্ধের ঘোষণা দিয়েছে রেল কতৃপক্ষ।ওই রাস্তার মোড়ে মোড়ে চলাচলের বাঁধা প্রদান করার জন্য ব্লক ফেলা হয়েছে। রেল কতৃপক্ষের দাবি রেল লাইনের পাশের রাস্তা অরক্ষিত।যখন তখন ঘটতে পারে হতাহতের ঘটনা।

রোববার (১৩ মার্চ) বেলা ১১ টায় চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার বিদিরপুর মোড়ে এলাকাবাসির ব্যানারে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, পৌর এলাকার আলীনগর মোড় থেকে মাহাডাঙ্গা মোড় পর্যন্ত রেল লাইনের পাশ দিয়ে একাট রাস্তা নির্মাণ করে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা।সেই রাস্তা ধরেই চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার আলীনগর, গনকা, মহাডাঙ্গা, মিলিক এলাকার বাসিন্দারা চলাচল করেন।এ রাস্তা দিয়ে চলাচল করায় তারা খুব সহজেই গন্তবে পৌঁছাতে পারে।এ রাস্তা দিয়ে আতাহারের রাইস মিল থেকে অনেক গাড়ি যাতায়াত করে। কিন্তু রেল কতৃপক্ষ রাস্তাটি বন্ধ করার জন্য উঠে পড়ে লেগেছে।আগে আমাদের বিকল্প রাস্তা নির্মাণ করে দেন, পরে রাস্তা বন্ধ করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন পৌরসভার প্যানেল মেয়র নাজনিন ফাতেসা জিনিয়াসহ ১ ও ৩ নং ওয়ার্ড কাউন্সিলর ইফতেখার আহমেদ রঞ্জু ও রাজু আহমেদ।তারা রেল কতৃপক্ষকে উদ্দেশ্য করে বলেন, আপনারা হঠাৎ কোন সিদ্ধান্ত নিতে পারেন না।আপনারা রাস্তা বন্ধ করে দিলে মানুষ কিভাবে যাতায়াত করবে।এসব এলাকার মানুষদের জন্য কোন বিকল্প রাস্তা নেই।রাস্তা বন্ধ হয়ে গেলে আগামিতে কঠোর কর্মসুচি দিতে বাধ্য হবে এলাকাবাসি।

মানববন্ধনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ৩ নং ওয়ার্ড আ.লীগের সাধারণ সম্পাদক মাসুদ রানা, ছাত্র নেতা শাহনেয়াজ দুলাল, নয়ন, কামাল হোসেন, জুবায়ের আহমেদ দেলোয়ার, মেহেদী হাসান, মহিলা নেত্রী আদরী বেগম, শারমীন আক্তারসহ এলাকাবসিবৃন্দ।মানবন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন মানবন্ধনের আয়োজকরা।

রেল লাইনের ধারের রাস্তায় বল্ক ফেললো কে এ বিষয়ে রাজশাহীর পশ্চিমাঞ্চল রেলওয়ের একাধিক কর্মকর্তার সাথে যোগাযোগ করা হলেও কোন বক্তব্য পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ