Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কোনো ছাত্রী আত্মহত্যার চেষ্টা করলে হলের সিট বাতিল

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২২, ১১:১১ এএম

প্রাধ্যক্ষ অধ্যাপক ড. শর্মিষ্ঠা রায় বলেন, আমরা মেয়েদের সচেতন করার জন্য এমন সিদ্ধান্ত নিয়েছি। এই সিদ্ধান্তের বিশেষ কোনো কারণ নেই। এ ছাড়া কেউ ঘুমের ওষুধ রাখলে ডাক্তারের প্রেসক্রিপশন দেখাতে হবে।

তিনি আরও বলেন, প্রতিদিন পত্রিকার পাতা ওল্টালেই দেখি আত্মহত্যার খবর। বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে এর প্রবণতা বেশি দেখা যায়। তাই ছাত্রীদের সচেতন করার লক্ষ্যেই এমন উদ্যোগ নেওয়া হয়েছে।

কোনো ছাত্রী আত্মহত্যার চেষ্টা করলে হলের আবাসিকতা (সিট) বাতিল করা হয়। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা হল প্রশাসন এমন ঘোষণা দিয়েছে।

শনিবার (১২ মার্চ) হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. শর্মিষ্ঠা রায় স্বাক্ষরিত এ-সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলে অবস্থানরত সকল ছাত্রীর অবগতির জন্য জানানো যাচ্ছে যে কোনো রকম ঘুমের ওষুধ, নেশাজাতীয় দ্রব্য কিংবা আত্মহননের প্রচেষ্টা করলে কোনো কৈফিয়ত ছাড়াই তার আবাসিকতা বাতিল করা হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ