Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জার্মান পুত্রবধূকে নিয়ে বৌভাত ঘিরে চরবাড়ীয়ায় চলছে উৎসব

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২২, ১২:০৬ এএম

প্রকৌশলী রাকিব হোসেন শুভ আর জার্মান নাগরিক আলীসা বেগমের বৌভাত অনুষ্ঠানে বিপুল সংখ্যক আত্মীয়-স্বজন ছাড়াও শুভাকাঙ্খি অংশ নিয়েছেন। বরিশাল সদর উপজেলার চরবাড়ীয়া ইউনিয়নে এ অনুষ্ঠানে সবার নজর ছিল ইসলাম গ্রহণ করা জার্মানীর আলীসা বেগমের দিকে। অনুষ্ঠানে কয়েক হাজার স্থানীয় বাসিন্দা ও স্বজন অংশ নেন। কনে জার্মান নাগরিক আলিসা থেওডোরা পিত্তা’র সাথে তার বান্ধবী লেইসা’ও উপস্থিত ছিল। জার্মানী প্রবাসী শুভ ও আলিসা দুই বছর আগে ইসলাম মতে বিয়ে করেন।

ইতোমধ্যে আলীসার কোলে ছয় মাস বয়সী পুত্র রয়েছে। করোনা মহামারীর কারণে দেশে ফেরা ও বিয়ের অনুষ্ঠান করা সম্ভব ছিলনা শুভ‘র। সদর উপজেলার চরবাড়িয়া ইউপির উলাল বাটনা গ্রামের ইটালী প্রবাসী শহিদুল ইসলামের ছেলে শুভ। পরিবারিকভাবে বিয়ের অনুষ্ঠান করতে গত ৪ মার্চ দেশে আসেন। সাথে স্ত্রীর বান্ধবীকেও নিয়ে আসেন বাংলাদেশকে দেখাতে।

স্ত্রী আলীসা বেগমকে নিয়ে আসার পর থেকে উৎসব শুরু হয় গ্রাম জুুড়ে। শুভর বাবা শহিদুল ইসলাম সাংবাদিকদের জানান, ৬৫টি বড় বড় পাত্রের রান্নায় গত শনিবার দুপুরে ৩ হাজার অতিথি মধ্যাহৃ ভোজ করেছেন। বিয়ের প্রতিটি আয়োজন দেখে ছেলের বউ ও তার বান্ধবী যেমনি অবাক হয়েছেন, তেমনি খুশি বলেও জানান তিনি। এমনকি শ্বশুরবাড়ির আথিতেয়তায় বেশ খুশি আলিসা।

বিয়ের অনুষ্ঠানের পাশাপাশি গ্রামের বিভিন্ন জায়গা ঘুরে বেড়ানো, ছবি তোলায় সময় কাটাচ্ছেন পুত্রবধূ ও তার বান্ধবি। হাঁসিমুখে কথা বলায় এরই মধ্যে পরিণত হয়েছেন সবার মধ্যমণিতে। তার প্রতি আদর যত্নের কমতি রাখছেন না প্রতিবেশিরাও। তবে ভাষা একটি বড় সমস্যা হলেও আন্তরিকতায় কারো কোন ঘাটতি নেই।

এদিকে বিয়ের এ আয়োজন ঘিরে শুভ’র বাড়ির দুইপ্রান্তে প্রায় দুই কিলোমিটার সড়ক জুড়ে বাহারি রংয়ের আলোকসজ্জায় ঝলমল করছে। নির্ত হয়েছে একাধিক তোরণও। এমনকি এ বিয়েকে ঘিরে বাড়ির পাশের মাঠে আয়োজন করা করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানেরও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ