Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মতলবে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা,সয়াবিন তেল ও ঘি জব্দ

মতলব (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২২, ৯:২৪ পিএম

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে বোতলের গায়ের মূল্য মুছে সয়াবিন তেল ও মেয়াদ উত্তীর্ণ ঘি বিক্রির অভিযোগে ১২ হাজার টাকা জরিমানা ও সয়াবিন তেল এবং ঘি জব্দ করা হয়েছে। ১২ মার্চ শনিবার দুপুরে সহকারী কমিশনার( ভূমি) সেটু কুমার বড়ুয়া এ জরিমানা আদায় করেন।

জানা যায়, বিভিন্ন কোম্পানির বোতলজাত সয়াবিন তেলের বোতলের গায়ে লেখা মূল্য মুছে ফেলে বিক্রি করার উদ্দেশ্যে দোকানে সাজিয়ে রাখায় দুটি মুদি দোকানের ০৭ লিটার সয়াবিন তেল জব্দ করা হয় এবং জব্দকৃত সয়াবিন তেল ও ৫ কেজি মেয়াদোত্তীর্ণ ঘি এর কৌটা জব্দ করে বিনষ্ট করা হয়।

এছাড়া অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি, মেয়াদোত্তীর্ণ পণ্য রাখা এবং পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে বাজারের তিনটি দোকান মালিককে ১২হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর গাজী মোঃ খোরশেদ আলম ও পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন। এদিকে জব্দ করা সয়াবিন তেল স্থানীয় মাদ্রাসায় বিতরণ করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) সেটু কুমার বড়ুয়া বলেন, ভোক্তাদের অধিকার সংরক্ষণ নিশ্চিতকরণে উপজেলা প্রশাসনের এমন অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ