Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চা বাগানের পাহাড়িছড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলন

কমলগঞ্জে পিকআপ জব্দ

এম এ ওয়াহিদ রুলু, কমলগঞ্জ (মৌলভীবাজার) থেকে | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০২২, ১২:০৭ এএম

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার কামারছড়া চা বাগান এলাকার পাহাড়ি কামারছড়া থেকে অবৈধভাবে বালু উত্তোলন ও পরিবহনের দায়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে একটি পিকআপ জব্দ করা হয়।
কমলগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম সোমাইয়া আক্তারের নেতৃত্বে জব্দকৃত ট্রাক কমলগঞ্জ থানায় হস্তান্তর করা হয়। এ ঘটনায় আলীনগর চা বাগানের সহকারী ব্যবস্থাপক আবু জাফর মো. রফিউল আলম বাদি হয়ে এ পিকআপের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। আলীনগর চা বাগানের ব্যবস্থাপক হাবিব আহমদ চৌধুরী জানান, আলীনগর ইউনিয়নের কালিছলি গ্রামের রশিদ উল্যার নেতৃত্বে একটি চক্র দীর্ঘদিন থেকে আলীনগর চা বাগানের ফাঁড়ি কামারছড়া চা বাগান এলাকার কামারছড়া থেকে অবৈধ ও অপরিকল্পিতভাবে বালু উত্তোলন করছিলেন। এতে চা বাগানের ভেতরের প্রাইভেট সড়কের ব্যাপক ক্ষতি হয়। এ নিয়ে চা বাগানের পক্ষ থেকে ইতোপূর্বে একাধিকবার মৌলভীবাজারের জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কাছে আবেদন করে সহায়তা চান।
এরপর প্রশাসনিকভাবে দুইবার অভিযান পরিচালনা করলে সাময়িকভাবে বালু উত্তোলন বন্ধ হয়। সম্প্রতি এ চক্রটি বালু উত্তোলন করায় গত ১০ মার্চ উত্তোলন করায় তিনি (বাগান ব্যবস্থাপক) কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক ও কমলগঞ্জ থানার ওসি ইয়ারদৌস হাসানের সাহায্য কামনা করেন।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম সোমাইয়া আক্তারের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে আলীনগর ইউনিয়নের কালিছলি গ্রামের রশিদ উল্যার বাড়ি থেকে বালু নামানোর সময় একটি নম্বরবিহিন সাদা রংয়ের পিকআপ জব্দ করা হয়। এসময় রশিদ উল্যা ও পিকআপের চালকসহ মজুররা পালিয়ে গেলে কাউকে গ্রেফতার করা যায়নি।
কমলগঞ্জ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম সোমাইয়া আক্তার ভ্রাম্যমান আদালত একটি ট্রাক জব্দকরে থানায় হস্তান্তর করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ