Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নওগাঁয় প্রায় ১ কোটি টাকা মূল্যের প্রেগনেন্সি টেস্ট কিটসহ তৈরির সামগ্রী জব্দ

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২২, ৭:১৪ পিএম

নওগাঁয় একটি প্রতিষ্ঠান থেকে বিপুল পরিমাণ প্রেগনেন্সি টেস্ট কিট ও কিট তৈরির যাবতীয় কেমিক্যালস, যন্ত্রপাতি ও প্যাকিং সামগ্রী জব্দ করা হয়েছে। এ সময় ওই প্রতিষ্ঠানের ম্যানেজার, কেয়ারটেকারকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড ও চার কর্মচারীকে ১ হাজার করে মোট ৪ হাজার জরিমানা করা হয়। শনিবার দুপুরে শহরের ইঁদুরবটতলী হাজি মনসুর সড়কে রুবেল হোসেনের বাড়ির নিচতলায় আর,এন কর্পোরেশন নামে একটি প্রতিষ্ঠানে একটি গোয়েন্দা সংস্থার সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে।

জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. তাহমিদুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি ডা: আশিস কুমার সরকার উপস্থিত ছিলেন। শনিবার বিকেল ৪ টায় ওই গোয়েন্দা সংস্থা থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, শহরের ইঁদুরবটতলী হাজি মনসুর সড়কে রুবেল হোসেনের বাড়ির নিচতলায় আর,এন কর্পোরেশন নামে একটি প্রতিষ্ঠানে অনিয়মের মাধ্যমে অসৎ উদ্দেশ্যে অনুমোদিতভাবে প্রেগন্যান্সি কিট প্রস্তুত ও প্যাকেটজাত করে ঢাকাসহ সারাদেশে বাজারজাত করা হচ্ছিল। এমন গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত ওই বাড়িতে ওই সংস্থা নওগাঁ কার্যালয়ের উপ-পরিচালকের সহযোগিতায় জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. তাহমিদুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় ওই প্রতিষ্ঠানের মালিক রুবেল হোসেন (৩২), নবীর হোসেন (৩২) পলাতক থাকায় প্রতিষ্ঠানের ম্যানেজার গুলজার হোসেন (৫০) ও কেয়ারটেকার গোলাম মোস্তফাকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। পাশাপাশি প্রতিষ্ঠানের ৪জন কর্মচারীকে ১ হাজার করে মোট ৪ হাজার জরিমানা করা হয়।

অভিযানে প্রায় ১ কোটি মূল্যের বিপুল পরিমাণ অনুমোদিত প্রেগন্যান্সি টেস্ট কিট এবং কিট তৈরির যাবতীয় কেমিক্যালস, যন্ত্রপাতি ও প্যাকিং সামগ্রী জব্দ করা হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অনুমোদিতভাবে প্রেগন্যান্সি কিট প্রস্তুত ও প্যাকেটজাত করে ঢাকাসহ সারাদেশে বাজারজাত করার অপরাধে ওই প্রতিষ্ঠানটিকে সিলগালা করা হয়েছে। এছাড়াও প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে ওষুধ প্রশাসনের মাধ্যমে মামলা দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ