Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ফটিকছড়িতে নানুপুর-খিরাম সড়ক কার্পেটিং কাজের উদ্বোধন

ফটিকছড়ি (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২২, ১২:০৩ এএম

ফটিকছড়ির খিরামবাসীর দুঃখখ্যাত নানুপুর-খিরাম সড়কের আরো দুই কিলোমিটার কার্পেটিং কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে এ সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান হোসাইন মো. আবু তৈয়ব। এ সময় উপস্থিত ছিলেন, চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান আব্দুর জব্বার চৌধুরী, ফটিকছড়ির উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নাহার মুক্তা, খিরাম ইউপি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন প্রমুখ।

১ কোটি ৮৪ লক্ষ টাকা ব্যয়ে দুই কিলোমিটারের এ উন্নয়ন কাজ আগামী আড়াই মাসের মধ্যে শেষ করা হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ঠিকাদার।

প্রসঙ্গত উল্লেখ্য, স্বাধীনতার পর থেকেই অবহেলার শিকার ফটিকছড়ি উপজেলার খিরামের জনগণ। নানুপুরসহ বৃহত্তর ফটিকছড়ির সঙ্গে খিরামবাসীর যাতায়াতের মূল পথ নানুপুর-খিরাম সড়ক। অবহেলিত খিরামবাসীর দাবি ছিল নানুপুর-খিরাম সড়কটি সংস্কার। ১১ কিলোমিটার দৈর্ঘ্যের সড়কটিতে নানুপুরের দিক থেকে কয়েক দফায় ৭ কিলোমিটার সড়ক কার্পেটিং করা হলেও বাকি চার কিলোমিটার সড়কটির ব্রিক সলিং করা হয়েছিল ২০০৬ সালে। বর্তমানে সড়কটির ব্রিক সলিং ওঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। খানাখন্দে ভরে গেছে পুরো সড়ক। ফলে যান চলাচলে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয় ওই এলাকার মানুষকে। এ কার্পেটিং কাজ শেষ হলে খিরামবাসীর চরম দুর্ভোগ লাঘব হবে বলে জানিয়েছেন এলাকাবাসী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ