Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বের সব দেশেই নিত্য পণ্যের মূল্য বৃদ্ধি পাচ্ছে

কুমিল্লায় স্থানীয় সরকারমন্ত্রী

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২২, ১২:০৪ এএম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে শুধু বাংলাদেশ নয় বিশ্বের সব দেশেই নিত্য প্রয়োজনীয় কিছু পণ্যের মূল্য বৃদ্ধি পাচ্ছে। জাহাজ বন্ধ থাকায় নিত্য পণ্য ছাড়াও জ্বালানি তেল ও এলপিজির দাম বাড়ছে। এর প্রভাব দেশে উৎপাদিত পণ্যের উপরও পড়েছে। তাই সরকার নিত্য প্রয়োজনীয় কিছু পণ্যের ওপর ভ্যাট প্রত্যাহার করে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে বাংলাদেশ অনেক উন্নত দেশের তুলনায় এখনো ভালো অবস্থানে আছে। গতকাল শুক্রবার কুমিল্লা সদর উপজেলার টিক্কাচর এলাকায় প্রস্তাবিত শেখ কামাল ক্রীড়া পল্লীতে প্রাক্তন ক্যাডেটদের নিয়ে প্রতিষ্ঠিত বাংলাদেশ ইয়থ ক্যাডেট ফোরামের (বিওয়াইসিএফ) প্রশিক্ষণ ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

এর আগে ওই অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, সরকারের নানা পদক্ষেপের কারণে এখন দেশের ৯০ শতাংশ শিক্ষার্থী শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে লেখা পড়ার সক্ষমতা অর্জন করেছে। প্রধানমন্ত্রীর পরিকল্পনা অনুসারে রাজধানীর উন্নয়ন ও একটি বাসযোগ্য সুন্দর নগরী তৈরির লক্ষ্যে দখল করা খাল থেকে সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। এরই মধ্যে অনেক বহুতল ভবন ভেঙ্গে ফেলা হয়েছে। কাউকেই ছাড় দেয়া হচ্ছে না।
বিওয়াইসিএফ›র প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শাহ মজিবুল হকের সভাপতিতে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, জেলা পরিষদের চেয়ারম্যান রিয়ায় এডমিনার আবু তাহের, পুলিশ সুপার মোহাম্মদ ফারুক আহমেদ, কুমিল্লা সিটি করপোরেশন মেয়র মনিরুল হক সাক্কু, আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রুমেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ