Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিক্ষার দিগন্ত বিস্তার করলেই আমাদের জাতিস্বত্ত্বা তৈরী হবে- কথা সাহিত্যিক ড. সেলিনা হোসেন

বামনা(বরগুনা)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২২, ৮:২৭ পিএম

আমরা শিক্ষার দিগন্তকে বিস্তার করবো এবং এই বিস্তারের মধ্যদিয়ে আমাদের জাতিস্বত্ত্বার বড় জায়গা তৈরী হবে। জাতিস্বত্ত্বার বড় জায়গা তৈরী করে আমরা দিগন্ত পেরিয়ে আন্তর্জাতিক বিশ্বে পৌছাবো’ আজ শুক্রবার বিকালে বরগুনার বামনা উপজেলার হলতা ডৌয়াতলা ওয়াজেদ আলী খান ডিগ্রি কলেজ মাঠে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই কথাগুলো বলেন, বাংলা একাডেমীর সভাপতি বিশিষ্ঠ কথাসাহিত্যিক ড. সেলিনা হোসেন।

তিনি আরো বলেন, আমি যেখানেই যাই সুযোগ পেলেই বঙ্গবন্ধুর ৭মার্চের সেই ভাষণের একটি শব্দ বলি আর কেউ আমাদের দাবায়ে রাখতে পারবা না। এই বাক্যটি হবে সবার জন্য একটি অনুসারি বাক্য। যে কাউকে তার অধিকারের জায়গা থেকে দাবিয়ে রাখতে পারবে না। এটা হোক বঙ্গবন্ধুকে বিশ্বের দরবারে পৌছে দেওয়ার একটা বড় দিগন্ত। এভাবেই আমরা বঙ্গবন্ধুকে শ্রদ্ধার সাথে স্মরণ করি। তাকে স্মরনের ভিতর দিয়ে আজকের যে প্রজন্ম এখানে আছে তারা সবাই তৈরী হবে আর আমরা আন্তর্জাতিক দরবারে নিজেদের উচ্চ স্থানে নিয়ে যাবে।

আজ শুক্রবার বিকালে কথা সাহিত্যিক ড. সেলিনা হোসেন বাংলা একাডেমীর সভাপতি নির্বাচিত হয়ে বরগুনার বামনায় আসলে তাঁর শ্বশুরের নামে প্রতিষ্ঠিত হলতা ডৌয়াতলা ওয়াজেদ আলী খান ডিগ্রি কলেজ ও মাধ্যমিক বিদ্যালয় কর্তৃপক্ষ তাঁকে সংবর্ধিত করেন।

সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বরগুনা জেলা পুলিশ সুপার মো. জাহাঙ্গীর মল্লিক, বাংলাদেশ বিমানের সাবেক পরিচালক মুক্তিযুদ্ধের সংগঠক আনোয়ার হোসেন খান, বামনা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিবেক সরকার, সহকারী পুলিশ সুপার তোফায়েল আহম্মেদ, বামনা থানার অফিসার ইন চার্জ মো. বশিরুল আলম, কলেজ অধ্যক্ষ শফিকুল ইসলাম টুকু, বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামাল হোসেন তালুকদার।
অনুষ্ঠান শেষে কথা সাহিত্যিক ড. সেলিনা হোসেন মুজিব অঙ্গনের ভিত্তি প্রস্তর উদ্বোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ