Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নোয়াখালীর চাটখিলে বিদ্যুৎস্পৃষ্টে দাদী-নাতীর মৃত্যু

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ১০:০০ পিএম

চাটখিল উপজেলার পরকোট ইউনিয়নে পল্লী বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে মো. জিহাদ হোসেন (৬) ও হায়াতের নেছা (৭৫) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। নিহত জিহাদ ও হায়াতের নেছা একই বাড়ির বাসিন্দা, তারা সম্পর্কে দাদী ও নাতী হয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় পূর্ব পরকোট গ্রামের আগুনি বাড়ির পার্শ্ববর্তী একটি ধান ক্ষেতে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হচ্ছেন, ওই বাড়ির জালাল আহম্মদের স্ত্রী হায়াতের নেছা ও হাসানের ছেলে জিহাদ হোসেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, সন্ধ্যায় পারিবারিক একটি অনুষ্ঠানের খাবার নিয়ে ধান ক্ষেত দিয়ে পাশের একটি বাড়িতে যাচ্ছিলেন হায়াতের নেছা। এসময় তার পিছন দিয়ে বাড়ি থেকে বের হয়ে উনার সাথে ওই বাড়ির দিকে যাচ্ছিল একই বাড়ির জিহাদ। কিছু পথ যাওয়ার পর ধান ক্ষেতের উপর দিয়ে যাওয়া পল্লী বিদ্যুতের টু-টুয়েন্টি লাইনের একটি ছেঁড়া তারে জড়িয়ে পড়ে জিহাদ। এসময় তাকে বাঁচাতে এগিয়ে যান হায়াতের নেছা, ঘটনাস্থলে বিদ্যুৎস্পৃষ্টে মারা যান তাঁরা দুইজন। পরে বিষয়টি দেখতে পেয়ে বিদ্যুৎ অফিসে জানালে তারা সংযোগ বিচ্ছিন্ন করে ঘটনাস্থলে আসে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাহার আলম মুন্সি বিষয়টি নিশ্চিত করে বলেন, দিনের কোন একসময় বিদ্যুতের মূল লাইনটি ছিঁড়ে ধান ক্ষেতে পড়ে ছিলো, যা স্থানীয় লোকজন বা বিদ্যুতের লোকজনও জানতো না। পড়ে থাকা ওই ছেঁড়া তারে বিদ্যুৎস্পৃষ্টে মারা গেছেন দুই জন। ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

এ বিষয়ে জানতে চাটখিল উপজেলা পল্লী বিদ্যুতের ডিজিএম মহি উদ্দিন হেদুল্লাহ সাথে মোবাইলে একাধিকবার চেষ্টা করলেও তাঁকে পাওয়া যায়নি।

নোয়াখালী পল্লী বিদ্যুতের জিএম প্রকৌশলী মো. গোলাম মোস্তফা বলেন, বিষয়টি আমি শুনেছি। তবে বিদ্যুতের লাইন কখন ছিঁড়লো বা কিভাবে এ ঘটনা ঘটলো এ বিষয়ে আমার কিছু জানা নেই। চাটখিলের ডিজিএম এস সম্পর্কে বলতে পারবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ