Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লোহাগাড়ার চরম্বা ইউপি চেয়ারম্যানের অপসারণ দাবিতে মানববন্ধন

বিচারক নিয়ে বিরূপ মন্তব্য

সাতকানিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২২, ১২:২৪ এএম

চট্টগ্রামের লোহাগাড়ার চরম্বা ইউপি চেবয়ারম্যান মাওলানা হেলাল উদ্দীন সাতকানিয়া আদালত ও বিচারক নিয়ে অশালীন বক্তব্য রাখায় চেয়ারম্যানের অপসারণ ও বিচারের দাবিতে সাতকানিয়া আইনজীবী সমিতি গতকাল বৃহস্পপতিবার সাতকানিয়া আদালত মাঠে প্রতিবাদ সভা ও মানববন্ধন করেছে। সমিতির সহ-সভাপতি অ্যাডভোকেট সুজন পালিতের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাতকানিয়া আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মেজবাহ উদ্দীন চৌধুরী কছির, অ্যাডভোকেট ফয়ছাল, অ্যাডভোকেট রকিব উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট শাহাদাত হোসেন হিরু প্রমুখ।

বক্তারা বলেন, চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর মওলানা হেলাল আইন আদালতকে উপেক্ষা করে বিচারের নামে জনগণের সাথে অন্যায় অবিচার করে আসছেন। তিনি আদালত ও বিচারক সম্পর্কে বিরূপ মন্তব্য করে আদালত অবমাননা করায় তার বিরুদ্ধে আদালত অবমাননা ও আইসিটি আইনে মামলাসহ বিধি মোতাবেক তাকে অপসারণ করার জন্য স্থানীয় সরকার মন্ত্রাণালয়ের প্রতি অনুুরোধ জানান। সম্প্রতি সাতকানিয়া আদালতে বিচারাধীন মামলায় চরম্বা ইউপি চেয়ারম্যান হস্তক্ষেপ করেন। বিষয়টি আদালতের নজরে আসলে চেয়ারম্যানকে শোকজ করা হয়। গত ৩ মার্চ তিনি শোকজের জবাবে আদালতের কাছে তিনি লিখিতভাবে ক্ষমা চান। ক্ষমা চেয়ে একই দিন রাতে একটি মাহফিলে চেয়ারম্যান সাতকানিয়া আদালতের সিনিয়র সহকারী জজকে উদ্দেশ্য করে বলেন,‘আপনি জজ সাহেব আমাকে শোকজ করে অন্যায় করেছেন, আপনি কিসের জজগিরি করেন।’ এ ধরণের বেশ কয়েকটি বক্তব্য কয়েকটি মিডিয়ায় ভাইরাল হয়। বিষয়টি সাতকানিয়া আইনজীবী সমিতির নজরে আসার পর সমিতি এ মানববন্ধন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ