Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খাগরিয়ার গোলাগুলির ঘটনায় অস্ত্রের সন্ধান জানতে সেই ৯ জনের বিরুদ্ধে রিমান্ড

সাতকানিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ৬:৫৮ পিএম | আপডেট : ৭:০২ পিএম, ১০ মার্চ, ২০২২

সাতকানিয়ার খাগরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আকতার হোসেনের বসত ঘরে গুলি ছোড়ার ঘটনার মামলায় ৯ আসামিকে কারাগারে পাঠিয়েছিলেন আদালত। এ সব আসামি গত রবিবার আদালতে আত্মসমর্পণ করলে আদালত তাদের কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন।

আজ ১০ই মার্চ(বৃহস্পতিবার) দুপুরে আদালত কর্তৃক কারাগারে প্রেরণ করা ৯জন আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য সাতকানিয়া থানা পুলিশ বরাবরে ২দিনের রিমান্ড মন্জুর করেন চট্টগ্রাম চীফ জ্যুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কামরুন্নাহার রুমি।

এদিকে সাতকানিয়া থানা সুত্রে জানা যায় উপরোক্ত আসামীগনের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বিভিন্ন সময়ের ও বিভিন্ন ঘটনার।

তাই এই অস্ত্রের উৎসের সন্ধান জানতে তাদের রিমান্ড চাওয়া হয়েছে বলেও জানান সাতকানিয়া থানা পুলিশের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা।

উল্লেখ্য-খাগরিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মুহাম্মদ জসীম উদ্দিন ও তার কর্মী-সমর্থকরা গত ২৭ জানুয়ারি মিছিল নিয়ে যাওয়ার সময় প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মোঃ আকতার হোসেনের বসত ঘরে গুলি ছুড়ে। পরে স্থানীয় লোকজনের ধাওয়া খেয়ে সেখান থেকে চলে আসার সময় তারা ভোর বাজার এলাকায় আওয়ামী লীগের প্রার্থীর নির্বাচনী অফিস ভাঙচুর করে ও পুনরায় গুলি ছুড়ে। এ ঘটনায় ২৯ জানুয়ারি চেয়ারম্যান মোঃ আকতার হোসেন বাদি হয়ে সাতকানিয়া থানায় একটি মামলা দায়ের করেন।

এদিকে, ওই মামলার নয় আসামি গতকাল চট্টগ্রাম চিফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুন নাহার রুমির আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করেন। তখন আদালত তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন। আসামিরা হলেন, খাগরিয়া ইউনিয়নের চর খাগরিয়া ভুজার পাড়ার মৃত সিরাজুল ইসলামের পুত্র মোঃ নাছির উদ্দিন প্রকাশ ডাকাত নাছির (৩৬), পূর্ব রসুলপুর এলাকার মৃত দুলা মিয়ার পুত্র মোঃ আইয়ুব (৪৫), মহাজন পাড়ার মৃত কবির আহমদের পুত্র নুর মোহাম্মদ (৩৫), নতুন চর খাগরিয়ার মৃত সুলতান আহমদের পুত্র কালা মিয়া (৪০), মজিদের পাড়ার মৃত ছিদ্দিক আহমদ প্রকাশ কাদেরের পুত্র মোঃ নাছির উদ্দিন (৩৪), একই এলাকার আবদুল মোতালেবের পুত্র মোঃ ইউসুফ (২৫), মাওলানা মফিজুর রহমানের পুত্র মোঃ জোবাইর (২৮), মৃত কবির আহমদের পুত্র মাহাবুবুর রহমান (৪২) ও খাগরিয়া পশ্চিম পাড়ার আবদুল গফুরের পুত্র নাছির উদ্দিন (৩০)গরিয়া পশ্চিম পাড়ার আবদুল গফুরের পুত্র নাছির উদ্দিন (৩০) সৈয়দ জুনাইদ মোঃ হাবিবউল্লাহ

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ