Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ার কুমারখালীতে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ৬:১৯ পিএম

কুষ্টিয়ার কুমারখালীতে বাড়ির রান্নাঘর থেকে আমেনা খাতুন (৪১) নামের এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (১০ মার্চ) বেলা পৌনে ১১টায় উপজেলার চাপড়া ইউনিয়নের সাঁওতা গ্রামে এ ঘটনা ঘটে। নিহত আমেনা খাতুন ওই গ্রামের ব্যবসায়ী ইকবাল হোসেনের স্ত্রী।

এ ঘটনায় দুপুর ১২ টার দিকে পুলিশকে খবর দেয় স্বজনরা। পুলিশ এসে মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে এবং কোনও অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করে।

পুলিশ ও নিহতের পরিবার সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে তিনি খাবার রান্নার জন্য রান্নাঘরে যান। পৌনে ১১ টার দিকে অষ্টম শ্রেণিতে পড়ুয়া ছেলে তৌফিক বাড়িতে এসে মাকে ডাকাডাকি করে। একপর্যায়ে রান্নাঘরে গিয়ে দেখে কাঠের আড়ায় রশিতে ঝুলছে মা। পরে নিহতের জা আর্জিনা ও ছেলে তৌফিক মরদেহ উদ্ধার করে পুলিশ ও স্বজনদের খবর দেয়। পুলিশ এসে মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে এবং কোনো অভিযোগ না থাকায় মরদেহ পরিবারের নিকট হস্তান্তর করে।

জানা গেছে, তিন সন্তানের জননী আমেনা খাতুন প্রায় ১০ বছর যাবৎ মানসিক রোগে ভুগছিলেন। বিভিন্ন স্থানে তার চিকিৎসা চলছিল। মাঝেমাঝেই আত্মহত্যার চেষ্টা করত। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গলায় রশি পেঁচিয়ে আত্মহত্যা করেছেন তিনি।

নিহতের অষ্টম শ্রেণিতে পড়ুয়া ছেলে তৌফিক বলেন, বাড়িতে মাকে ডাকাডাকি করি। ডাকে সাড়া না দেওয়ায় খোঁজাখুঁজি শুরু করি। একপর্যায়ে রান্নাঘরের কাঠের আড়ায় রশিতে ঝুলতে দেখে চিৎকার করে উঠি। পরে চাচি আর্জিনার সাথে মায়ের মরদেহ নিচে নামাই।

নিহতের জা আর্জিনা খাতুন বলেন, প্রায় ১০ বছর ধরে মানসিক রোগে ভুগছিল আমেনা। প্রায়ই আত্মহত্যার চেষ্টা করত। আজ পৌনে ১১টার দিকে গলায় রশি পেঁচিয়ে আত্মহত্যা করেছে বলে মনে হচ্ছে।

নিহতের বাবা আব্দুস সাত্তার বলেন, মেয়ে অসুস্থ ছিল। বিভিন্ন ডাক্তারের কাছে চিকিৎসা করিয়েছি। হয়তো সে আত্মহত্যা করেছে। আমার কোনও অভিযোগ নেই।

চাপড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক মঞ্জু বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গলায় ফাঁস লাগিয়ে তিনি আত্মহত্যা করেছেন।

কুমারখালী থানার ওসি কামরুজ্জামান তালুকদার বলেন, মরদেহ উদ্ধার করে পুলিশকে খবর দেয় স্বজনরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে এবং কোনও অভিযোগ না থাকায় মরদেহ ময়নাতদন্ত ছাড়াই হস্তান্তর করা হয়েছে।

তিনি আরো বলেন, নিহত ব্যক্তি মানসিক রোগী ছিলেন বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ