Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাংলাদেশি হাফেজ সালেহের বিশ্বজয়

ইরানে আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ৫:৫৬ পিএম | আপডেট : ৭:২০ পিএম, ১০ মার্চ, ২০২২

ইরানে অনুষ্ঠিত আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিযোগী হাফেজ সালেহ আহমাদ তাকরীম প্রথম স্থান অর্জন করে বিশ্ব মানচিত্রে বাংলাদেশের সুনাম বয়ে এনেছেন। ইরানের রাজধানী তেহরানের আন্দিশাহ (আল-ফিকির) হলে গত ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ৩৮তম আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতায় রাজধানীর মিরপুরে অবস্থিত মারকাযু ফয়জিল কুরআন আল ইসলামীর শিক্ষার্থী সারাবিশের প্রতিযোগীদের হারিয়ে প্রথম স্থান অর্জন করেন। আন্তর্জাতিক কোরআন প্রতিযোগীতা গত শনিবার পুরস্কার বিতরণের মধ্যদিয়ে সমাপ্ত হয়। আয়োজনের মাধ্যদিয়ে তা সমাপ্ত হয়। সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইরানের সংস্কৃতি বিষয়ক মন্ত্রী মুহাম্মাদ মাহদী ইসমাইলী, শিক্ষা মন্ত্রী ইউসুফ নুরী ও ইসলামীক দাওয়া সেন্টারের প্রধান সৈয়্যদ মাহদী খামুশীসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতগণ। উল্লেখ্য, গত আগস্টের শেষদিকে ইসলামিক ফাউন্ডেশনের তত্ত্বাবধানে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুষ্ঠিত নির্বাচনী পরীক্ষায় হাফেজ তাকরিম বাংলাদেশের প্রতিনিধি নির্বাচিত হয়।


চূড়ান্ত পর্বে পাঁচ দেশের সেরা প্রতিযোগির মাঝে বাংলাদেশের প্রতিযোগী সালেহ আহমাদ তাকরীম সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম স্থান অর্জন করে। হাফেজ তাকরীমের পিতা হাফেজ আব্দুর রহমান মাদরাসা শিক্ষক ও মাতা গৃহিণী। তার এই অসামান্য কৃতিত্বের জন্য মারকাযু ফয়জিল কুরআনের প্রিন্সিপাল গুলশান সোসাইটি মসজিদের খতিব মুফতি মুরতাজা হাসান ফয়েজী মাসুম দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। তিনি বলেন, অত্র প্রতিষ্ঠানের ছাত্ররা গত দু’বছর কুয়েত, মিশর ও আলজেরিয়া আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতার বাছাইয়ে চূড়ান্ত প্রতিনিধিত মনোনীত হলেও করোনা প্রাদুর্ভাবের কারণে অংশগ্রহণ করতে পারেনি।

 



 

Show all comments
  • শওকত আকবর ১০ মার্চ, ২০২২, ১০:০২ পিএম says : 0
    ওগো সোনার টুকরা হিরোক খন্ড।আমাদের এ জাতীর হ্রদয়ের স্পন্দন।আমার জন্য দোয়া করো।
    Total Reply(0) Reply
  • শামসুল হক শারেক ১০ মার্চ, ২০২২, ১০:৪৭ পিএম says : 0
    অভিনন্দন ও শুভেচ্ছা অফুরান হাফেজ তাকরিমকে। তাকে জাতীয়ভাবে সংবর্ধিত করা হউক।
    Total Reply(0) Reply
  • মুহাম্মদ নোমান ১১ মার্চ, ২০২২, ৯:১৩ এএম says : 0
    মাশাআল্লাহ! মহান আল্লাহ যেন হায়াতে বারাকাহ্ দান করেন। -(আমিন)
    Total Reply(0) Reply
  • মুহাম্মদ নোমান ১১ মার্চ, ২০২২, ৯:১৪ এএম says : 0
    মাশাআল্লাহ! মহান আল্লাহ যেন হায়াতে বারাকাহ্ দান করেন। -(আমিন)
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ