Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কমলনগরে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন

কমলনগর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ১১:০৩ এএম

লক্ষ্মীপুরের কমলনগরের চর কাদিরা ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৯মার্চ)রাতে ইউনিয়নের ফজু মিয়ার হাট উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানের শেষ অধিবেশনে নতুন ইউনিয়ন কমিটি গঠন করা হয়েছে। তৃণমূল নেতাকর্মীদের প্রত্যক্ষ ভোটে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন নুরুল ইসলাম সাগর ও সাধারন সম্পাদক পদে আবদুস সবুর খাঁন।দ্রুত পূর্নাঙ্গ কমিটি গঠন করার পরামর্শ দেন উপস্থিত উপজেলা ও জেলা নেতৃবৃন্দ।এদিকে কমিটি গঠনকে কেন্দ্র করে সম্মেলনস্থলে ব্যাপক হাতাহাতি চেয়ার মারামারি ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
এ ছাড়া গত শুক্রবার(৪মার্চ) রাতে উপজেলার চর মার্টিন ইউনিয়নের মুন্সিগঞ্জ বাজারে ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। জেলা ও উপজেলা আওয়ামী লীগের সমন্বয়ে ও কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে এই কমিটি ঘোষণা করা হয়।মোঃ ইউসুফ আলী কে পুনরায় সভাপতি ও বেলায়েত হোসেন মাহমুদ সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়।কমিটিতে অন্যান্য সদস্যরা হলেন, মোহাম্মদ আব্বাস সিনিয়র সহ-সভাপতি, শাহাবুদ্দিন মেম্বার সহ সভাপতি, নুর আলম মেম্বার সহ-সেক্রটারী, আনিসুর রহমান হৃদয় মেম্বার সহ-সেক্রেটারী। উল্লেখ্য, মোঃ ইউসুফ আলী ২০১২ সাল থেকে চর মার্টিন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। ২০১৬ সাল থেকে চর মার্টিন ইউনিয়নের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।বেলায়েত হোসেন মাহমুদ ২০০৫-২০০৬ সালে বৃহত্তর ২নং চর লরেঞ্চ ইউনিয়ন ছাত্রলীগের ১ম যুগ্ম আহবায়ক ছিলেন। ২০১৪-১৮ সালে দায়িত্ব পালন করছিলেন চর মার্টিন ইউনিয়ন যুবলীগের। ২০১৮-১৯সালে দায়িত্ব পালন করেছিলেন ইউনিয়ন যুবলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হিসেবে।
উভয় সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মিজানুর রহিম, কৃষি বিষয়ক সম্পাদক আবদুল মতলব, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এডভোকেট রাসেল মাহমুদ মান্না, জেলা আ’লীগের সদস্য মনিরুজ্জামান পাটোয়ারী, উপজেলা আ’লীগের সভাপতি ও চর লরেঞ্চ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আমিন মাস্টার, সাধারণ সম্পাদক ও চর ফলকন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এডভোকেট নুরুল আমিন রাজু প্রমুখ।
অপরদিকে উপজেলা আওয়ামীলীগ চর লরেঞ্চ ইউনিয়ন আওয়ামী লীগের কমিটির একাংশের নাম ঘোষণা করেন হয়েছে ৫ মার্চ রাতে।উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সম্পাদকের স্বাক্ষরিত কমিটিতে নুরুল করিমকে সভাপতি ও নুর নবীকে সাধারণ সম্পাদক পদে মনোনীত করা হয়েছে। এ কমিটি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নুরুল আমিন রাজু ও সভাপতি- সম্পাদক প্রার্থীরা।নুরুল আমিন রাজু তাঁর ফেসবুক পেজে কমিটিতে তাঁর স্বাক্ষর জাল জালিয়াতি করে বসানো হয়েছে বলে দাবি করেন। লরেঞ্চ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সম্পাদক প্রার্থীরা ঘোষিত কমিটিকে অগণতান্ত্রিক পদ্ধতিতে করা হয়েছে বলে স্থানীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনও করে থাকেন।
তবে নতুন এ কমিটিকে ইউনিয়ন আওয়ামী লীগ, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, কৃষকলীগ,স্বেচ্ছাসেবক লীগসহ সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ অভিনন্দন জানিয়েছেন।
এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের দায়িত্বশীল একনেতা নাম প্রকাশের শর্তে জানান, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক তাঁর নিজ ইউনিয়ন পাটারির হাট ইউনিয়ন' কমিটি গঠনে উপজেলা সভাপতির কোন সুপারিশ না রাখায় উপজেলা আওয়ামী লীগ সভাপতিও তাঁর নিজ ইউনিয়ন চর লরেঞ্চে কমিটি ঘোষনায় উপজেলা সাধারণ সম্পাদকের কোন সুপারিশ গ্রাহ্য করেননি।দুটি ইউনিয়ন কমিটি গঠনে সভাপতি - সম্পাদক একে অপরের মতামত গ্রহন না করে একে অপরকে দোষারোপ করেছেন।যা জেলা কমিটি ওয়াকিবহাল রয়েছেন।
প্রসঙ্গত, চর লরেঞ্চ ইউনিয়নের নব গঠিত কমিটির নেতৃবৃন্দ ইতোমধ্যে জেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম ফারুক পিংকুর সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময় করে অর্পিত দায়িত্ব যথাযথ পালনের অঙ্গিকার করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ