Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মির্জাপুরের প্রত্যন্ত গ্রামে চিত্রা হরিণ উদ্ধার

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ৮:৫৬ পিএম

মির্জাপুরের প্রত্যন্ত গ্রাম থেকে একটি চিত্র হরিণ উদ্ধার করেছে বনবিভাগের লোকজন। বুধবার বিকেল ৫টার দিকে উপজেলার ফতেপুর ইউনিয়নের পারদিঘী গ্রাম থেকে হরিণটি উদ্ধার করা হয়।

ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ জানান, বিকেলে পাশের সুতানড়ি গ্রামের লোকজন চিত্রা হরিণটি দেখতে পান। তারা হরিণটি দৌড়ে ধরার চেষ্টা করেন। কিন্তু তাদের তাড়া খেয়ে হরিণটি পারদিঘী গ্রামে ছুটে আসে। পরে ওই গ্রামের লোকজন ঘেরাও দিয়ে হরিণটি ধরে বনবিভাগের লোকজনকে খবর দেয়। খবর পেয়ে বাঁশতৈল রেঞ্জ অফিসার আশরাফুল ইসলামের নেতৃত্বে বনবিভাগের একটি দল পারদিঘী গ্রামে এসে হরিণটি উদ্ধার করেন।

রেঞ্জ কর্মকর্তা আশরাফুল ইসলাম জানান, বর্তমানে শুস্ক মৌসুম চলছে। এই সময়ে মধুপুর বনে হরিণের খাবার সংকট দেখা দিয়েছে। যেকারণে হরিণ বন থেকে লোকালয়ে এসে থাকতে পারে বলে তিনি ধারণা করছেন।

চিত্র জাতের এই হরিণটি ওজন প্রায় ৩০ কেজি। স্থানীয় লোকজন দৌড়ি ধরতে গিয়ে হরিণটি শিং এ আঘাতপ্রাপ্ত হয়েছে। তিনি জানিয়েছেন হরিণটি প্রাথমিক চিকিৎসা দিয়ে সুস্থ্য করে মধুপুর বনে অবমুক্ত করা হবে। এদিকে মধুপুর বনবিভাগ থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরত্বে লোকালয়ে চিত্রাজাতের হরিণ দেখতে পেয়ে তা একনজর দেখতে উৎসুক এলাকাবাসীর ভীর জমিয়েছেন বলে জানা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ