Inqilab Logo

বুধবার ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিএনপি আর কোনদিন ক্ষমতায় আসতে পারবেনা

কক্সবাজারে আওয়ামী লীগের তৃণমূল সভায় মাহবুবুল আলম হানিফ

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ৭:৪৬ পিএম

কক্সবাজার জেলা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেছেন, আওয়ামী লীগের ২৬ হাজার নেতাকর্মীর রক্তে রঞ্জিত বেগম খালেদা জিয়ার হাত। তিনি কোনোদিন মানবতার মা হতে পারেন না বরং প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবতার কারণেই দুর্নীতির দায়ে অভিযুক্ত বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া আজ তার নিজ গৃহে অবস্থান করছেন। বিএনপি আর কোনদিন ক্ষমতায় আসতে পারবেনা।

বুধবার সকালে সম্মেলন মঞ্চে বসা দুই বিদ্রোহী উপজেলা পরিষদ চেয়ারম্যানকে মঞ্চ থেকে নামিয়ে দিয়েই জেলা আওয়ামী লীগের ওই তৃণমূল প্রতিনিধি সভা শুরু করা হয়। বিগত উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় নৌকা প্রতীকের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বিতা করে এই দুজন উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এই ঘটনাকে উপস্থিত প্রায় তিন হাজার তৃণমূল প্রতিনিধিরা হাততালি দিয়ে স্বাগত জানিয়েছেন।
গতকাল বুধবার কক্সবাজার জেলা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সভায় এ ঘটনা ঘটে।

জেলা শহরের জারা কনভেনসন হলে আয়োজিত তৃণমূল প্রতিনিধি সভার মঞ্চে উপজেলা চেয়ারম্যানদ্বয় বসেছিলেন। জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন সভা শুরুর আগেই সাম্প্রতিক নির্বাচনে দল এবং অঙ্গ সংগঠনের যে সব নেতা দলীয় মনোনীত প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিয়ে বিজয় লাভ করেছেন তাদের মঞ্চ থেকে নেমে যেতে বলেন।

হুইপ স্বপন বলেন, 'নির্বাচনে প্রধানমন্ত্রী যাকে নৌকার মনোনয়ন দেন। তাকে সমর্থন না করে নিজেরা বিদ্রোহী প্রার্থী হয়। শেখ হাসিনার মনোনয়নকে মেনে না নিয়ে নিজেরা নৌকা প্রতীকের বিরুদ্ধে লড়ে। তারা দলের কেউ হতে পারে না। তারা দলের শত্রু। তিনি নৌকার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়ে জয়লাভ করেছেন এবং এই সভায় এসে মঞ্চে বসে পড়েছেন তাদের ভদ্রতার সঙ্গে নেমে যেতে অনুরাধ করেন। সাথে সাথে মঞ্চে বসা টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং উপজেলা যুবলীগ সভাপতি নুরুল আলম ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি এবং উপজেলা চেয়ারম্যান ফজলুল করিম সাঈদী মঞ্চ থেকে নেমে যান।
জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে এই সম্মেলনে প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিনিধি সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক বেগম ওয়াসিকা আয়েশা খান, উপ-প্রচার সম্পাদ আমিনুল ইসলাম আমিন, সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, সংসদ সদস্য জাফর আলম, সংসদ সদস্য শাহিন আক্তার, সংসদ সদস্য কানিজ ফাতেমা আহমদসহ কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
সভায় জেলা, উপজেলা আওয়ামী লীগের প্রতিনিধি, দলীয় প্রতীকে নির্বাচিত সকল জনপ্রতিনিধি, জেলা পর্যায়ের সহযোগী সংগঠনের ২০ জন করে প্রতিনিধিসহ মোট ৩ হাজার প্রতিনিধি অংশ নেয়।

এই তৃণমুল প্রতিনিধি সম্মেলনকে কেন্দ্র করে কক্সবাজার জেলা উপজেলা আওয়ামী লীগের নেতা কর্মীদের মাঝে বেশ প্রাণ চাঞ্চল্যের সৃষ্টি হয়।
সকাল ১০ টায় পর্যটন মোটেল উপলের জারা কনভেনশন সেন্টারে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত এর মধ্যদিয়ে জাঁকালো আয়োজনে নেতৃবৃন্দ উদ্বোধন করেন এই প্রতিনিধি সভা।#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ