Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রুয়েটের শিক্ষক কর্মচারীরা গৃহ নির্মাণে সরল সুদে ঋণ পাবেন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ৬:৫৪ পিএম

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা গৃহ নির্মাণে রুপালী ব্যাংক থেকে সরল সুদে ঋণ পাবেন । এ জন্য রুয়েট ও রুপালী ব্যাংকের রুয়েট শাখার মধ্যে কর্পোরেট গ্যারান্টির আওতায় ১২০ কোটি টাকার একটি সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এই চুক্তির আওতায় রুয়েটে কর্মরত স্থায়ী শিক্ষক, কর্মকর্তা এবং কর্মচারীরা গৃহ নির্মাণে কর্পোরেট গ্যারান্টির বিপরীতে ৮ শতাংশ হারে সরল সুদে ঋণ পাবেন।

বুধবার সকালে রুয়েট ভিসির কার্যালয়ের সম্মেলন কক্ষে রুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সেলিম হোসেন এবং রুপালী ব্যাংক লিমিটেডের রুয়েট শাখার ব্যবস্থাপক মো. সেতাউর রহমান রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তি স্বাক্ষর করেন। ১৫ বছর মেয়াদী ৮ শতাংশ হারে সরল সুদে এই ঋণ সহজ কিস্তিতে পরিশোধ করা যাবে।

সমঝোতা স্মারক চুক্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুয়েট বিসি অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ। এ সময় উপস্থিত ছিলেন রুয়েট শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. ফারুক হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. রবিউল আওয়াল, রুপালী ব্যাংকের রাজশাহী বিভাগীয় প্রধান ও মহাব্যবস্থাপক মো. ফখরুল হাসান, উপ-মহাব্যবস্থাপক ও জোনাল ম্যানেজার এমএমজি তোফায়েল, রুয়েট কর্মকর্তা সমিতির আহবায়ক আরিফ আহম্মেদ চৌধুরী, রুয়েট কর্মচারী সমিতির সভাপতি মো. মহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. আব্দুল­াহ আল মামুন প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রুপালী ব্যাংক লিমিটেডের রুয়েট শাখার এসপিও মো. খোরশেদ আলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ