Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাষ্ট্রধর্ম ইসলাম নিয়ে ষড়যন্ত্র চলছে : মুফতী সৈয়দ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ১২:০১ এএম

 ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেছেন, শতকরা ৯২ ভাগ মুসলমানের দেশ বাংলাদেশ। সংবিধান অনুযায়ী বাংলাদেশের রাষ্ট্রধর্ম ইসলাম। একটি ইসলামবিদ্বেষী গোষ্ঠী রাষ্ট্রধর্ম ইসলামকে সহ্য করতে পারছে না। তারা রাষ্ট্রধর্ম ইসলাম নিয়ে বার বার ষড়যন্ত্র করছে। রাষ্ট্রধর্ম নিয়ে কোনো প্রকার ষড়যন্ত্র বরদাশত করা হবে না। মঙ্গলবার রাতে নরসিংদী মাধবদী মার্কায মাদরাসা সংলগ্ন মাঠে আয়োজিত ইসলামী মহাসম্মেলন ও হালকায়ে জিকিরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সম্মেলনে বরেণ্য ওলামায়ে কেরাম ও মসজিদের ইমাম খতীব এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেন, সরকার ভোজ্যতেল ও এলপিজি গ্যাসসহ জিনিসপত্রের দাম বারবার বাড়িয়ে জনদুর্ভোগ সৃষ্টি করছে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য হু হু করে বাড়ছে। দ্রব্যমূল্যের ঊর্ধগতিতে দেশের জনগণের জীবন দুর্বিসহ হয়ে উঠেছে। সর্বত্র মজলুম মানুষের আহাজারি লক্ষ্য করা যাচ্ছে। তিনি বলেন, জনগণের প্রতি সরকারের কোনো দায়বদ্ধতা আছে বলে মনে হয় না। সরকারের প্রশাসনে শৃঙ্খলা বলতে কিছু নেই। দেশে ঘুষ দুর্নীতির মহোৎসব চলছে। প্রশাসন ও সমাজের রন্দ্রে রন্দ্রে ঘুষ দুর্নীতি ঢুকে পড়েছে।

মুফতী ফয়জুল করীম বলেন, দেশে আইনের শাসন ও মানবাধিকার বলতে কিছু নেই। জনগণকে কথা বলতে দেয়া হচ্ছে না। তিনি বলেন, ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম। ইসলাম যেখানে আছে সেখানে কোন প্রকার অন্যায় থাকতে পারে না। চলমান অস্থিরতা থেকে মুক্তি পেতে হলে সকলকে ইসলামে ফিরে আসতে হবে। ইসলাম ছাড়া দেশে স্থায়ী শান্তি ও মানবতার মুক্তি সম্ভব নয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ