Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় স্কুলছাত্র হত্যায় ৩ বন্ধুর আমৃত্যু কারাদন্ড

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ১২:০৪ এএম


কুমিল্লার হোমনায় স্কুলছাত্র জাহিদ হাসানকে অপরহণ ও হত্যার দায়ে তার তিন বন্ধুকে আমৃত্যু কারাদন্ড দিয়েছে আদালত। অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৪ এর বিচারক সেলিনা আক্তার গতকাল মঙ্গলবার দুপুরে এ রায় দেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী কামরুজ্জামান বাবুল ও আবদুল্লাহ আল নোমান।
রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন আসামি খাইরুল ইসলাম। অপর দুই আসামি জিহাদ হোসেন ও এমদাদ হোসেন জামিন নিয়ে পলাতক রয়েছেন। নিহত জাহিদ হাসান উপজেলার দুলালপুর ইউনিয়নের সাপলেজি গ্রামের ব্যবসায়ী মো. আক্তারুজ্জামানের ছেলে ও দুলালপুর চন্দ্রমনি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ছিল। আসামিরা ছিলেন তার বন্ধু।
জানা যায়, ২০১৭ সালের ৪ নভেম্বর জাহিদকে বাড়ির পাশ থেকে অপরহরণ করেন তার ওই তিন বন্ধু। জাহিদকে না পেয়ে পরদিন হোমনা থানায় সাধারণ ডায়েরি করে তার পরিবার। অপহরণকারীরা ৬ নভেম্বর সন্ধ্যায় জাহিদেরো চাচা মাসুদ রানার মোবাইল ফোনে কল দিয়ে ৫০ লাখ টাকা মুক্তিপণ চায়। বিষয়টি থানা পুলিশকে জানালে ফোনকলের সূত্র ধরে জিহাদ, এমদাদ ও খাইরুলকে আটক করে পুলিশ।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা অপহরণের পর জাহিদকে হত্যার কথা স্বীকার করেন। তাদের দেয়া তথ্যে জাহিদের লাশ দুলালপুর চন্দ্রমনি উচ্চ বিদ্যালয়ের সেপটিক ট্যাংকের ভেতর উদ্ধার করা হয়। পরে ওই তিনজনকে হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ