Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে কিশোর হাফেজের লাশ উদ্ধার

পরিবারের দাবি খুন পুলিশ বলছে ছাদ থেকে পড়ে মৃত্যু

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ১২:০৪ এএম

নগরীর পাঁচলাইশ থানার পিলখানা এলাকা থেকে গতকাল মঙ্গলবার মাদরাসা ছাত্র এক কিশোর হাফেজের লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত মো. আরমান হোসেন (১৪) মুরাদপুর মির্জারপুল এলাকার আব্দুল হামিদ সড়কের সর্দার বাড়ির ছেলে। তার বাবা মো. আব্বাস সবজি ও মুরগির ব্যবসা করেন। একমাত্র সন্তানকে হারিয়ে দিশেহারা আরমানের বাবা-মাসহ স্বজনেরা।
খবর পেয়ে পিলখানার ‘আলী বিন আবী তালিব’ মাদরাসার দুই ভবনের মাঝখান থেকে ওই ছাত্রের লাশ উদ্ধার করা হয়। সোমবার বিকেল থেকে নিখোঁজ ছিল আরমান হোসেন। এরপর মাদরাসা থেকে খবর পেয়ে আত্মীয়স্বজনদের বাসায় ব্যাপক খোঁজাখুঁজি করেন তার স্বজনেরা। সকালে দুই ভবনের মাঝখানে তার লাশ দেখা যায়। আরমানের পিতা মো. আব্বাস অভিযোগ করেন, তার ছেলেকে খুন করা হয়েছে। দুই দিন আগে সে জানিয়েছিল, মাদরাসায় চকরিয়া হুজুর নামে একজন শিক্ষক তাদের খুব মারধর করে। এর একদিন পরেই ছেলের মৃত্যুর ঘটনাকে দুর্ঘটনা হিসাবে মানতে নারাজ তিনি। তবে নগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) মোখলেসুর রহমান বলেন, প্রাথমিক তদন্ত ও সুরতহাল রিপোর্টে হত্যাকাÐের কোন আলামত মেলেনি। ধারণা করা হচ্ছে, বিকেলে খেলতে গিয়ে পাঁচ তলার ছাদ থেকে পড়ে তার মৃত্যু হয়েছে। মাদরাসার সিসিটিভি ফুটেজে দেখা যায়, সে বিকেলে হাসিমুখে ছাদে উঠছে। তবে ছাদ থেকে নামার কোন ফুটেজ পাওয়া যায়নি।
আরমানের পিতা জানান, সে আতুরার ডিপোর একটি মাদরাসা থেকে হাফেজ হয়ে বের হয়েছে। আগামি রমজানে নগরীর বন্দরটিলা এলাকার একটি মসজিদে তার খতমে তারাবীহ পড়ানোর কথাবার্তাও চূড়ান্ত হয়েছিল। তারাবীর নামাজটা যাতে সে ভালোভাবে পড়াতে পারে, আরও প্রশিক্ষণের জন্য তাকে আড়াই মাস আগে তারেক হুজুরের তত্ত¡াবধানে এ মাদরাসায় পাঠান। ছেলের ইমামতিতে তারাবীর নামাজ আদায়ের আশা ছিল তার। একথা বলেই কান্নায় ভেঙে পড়েন তিনি। এ ব্যাপারে তিনি থানায় মামলা করবেন বলেও জানান।
থানার ওসি জাহেদুল কবীর বলেন, এটি দুর্ঘটনা না হত্যা তা তদন্ত শুরু হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট পেলে মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ