Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দু’বছরে ৪৭৭ জনের আত্মহত্যা

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ১২:০৭ এএম

গত দুই বছরে মাগুরায় আত্মহত্যা করেছে ৪৭৭ জন। এসময়ে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৯২ জন। পরিস্থিতি করোনার থেকেও ভয়াবহ। এমন পরিসংখ্যান তুলে ধরে ধর্মীয় দৃষ্টিকোন থেকে আত্মহত্যার কুফল নিয়ে লিফলেট বিতরণ করছে মাগুরা জেলা প্রশাসন। পাশাপাশি মসজিদ মাদরাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জনসংযোগ করছেন মাগুরা জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম। নিজে উপস্থিত হওয়ার পাশাপাশি মসজিদের ইমাম কিংবা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের মাধ্যমেও প্রচার করা হচ্ছে ‘আত্মহত্যা বিষয়ে ধর্মের বিধান’ শিরোণামের চার পৃষ্ঠার লিফলেটটি।
মাগুরা জেলা প্রশাসনের প্রকাশনায় প্রচারপত্রটির শুরুতে ‘আত্মহত্যা একটি জঘন্য অপরাধ, জগতের প্রতিষ্ঠিত কোনো ধর্মই আত্মহত্যাকে সমর্থন করে না এমন তথ্য উপস্থাপন করা হয়েছে।
উপজীব্য তথ্য ও বিষয়ের সমর্থনে জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম ইসলামের আল কোরআন, আল-হাদিসের বিভিন্ন আয়াত-বাণি এবং আহলাল কিতাবের নিউ টেস্টামেন্ট, ওল্ড টেস্টামেন্টের বিভিন্ন অধ্যায় থেকেও উপস্থাপন করেছেন। পাশাপাশি ২০২০ সালের মার্চ থেকে ২০২২ সনের ফেব্রæয়ারি মাস পর্যন্ত জেলায় করোনা মহামারিতে ৯২ জনের মৃত্যু এবং ৪৭৭ জনের আত্মহত্যার পরিসংখ্যান তুলে ধরা হয়েছে। যার মাধ্যমে আত্মহত্যাকে করোনা ভাইরাসের চেয়ে অধিক ভয়াবহ বলে উল্লেখ করেছেন তিনি।
মাগুরা জেলা প্রশাসক ডক্টর আশরাফুল আলম, “আমরা সবাই নিজ নিজ ধর্মের বিধান মেনে চলি, জীবনকে ভালোবাসি এবং আত্মহত্যাকে ঘৃণা করি”-এই সেøাগান উচ্চারণ করে সকলকে সচেতন হওয়ার পাশাপাশি সচেতনতা বৃদ্ধিতে ভ‚মিকা রাখার আহŸান জানিয়েছেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ