Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফুলপুরে যুদ্ধাপরাধ মামলার আসামী আঃ রশিদ গ্রেফতার

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২২, ৫:১০ পিএম

ময়মনসিংহের ফুলপুরে মানবতাবিরোধী অপরাধ মামলার পলাতক আসামী আব্দুর রশিদ সরকার (৯০)কে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত আব্দুর রশিদ সরকার উপজেলার ভাইটকান্দি ইউনিয়নের দারুয়ারী গ্রামের মৃত তরিফ উদ্দিন ওরফে তরিফ সরকারের ছেলে। মঙ্গলবার দুপুরে পৌর এলাকার আমুয়াকান্দা পয়ারী রোডের বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

জানা যায, আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল আসামীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন। আইসিটিবিডি-১, আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল মিস কেস নং-১/২০২২ এ গ্রেফতারীী পরোয়ানা মূলে মঙ্গলবার দুপুরে অভিযান চালিয়ে মানবতাবিরোধী অপরাধ মামলার আসামী আব্দুর রশিদ সরকারকে আমুয়াকান্দার পয়ারী রোডের বাসা থেকে গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃতের বিরুদ্ধে একাত্তরের মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে রাজাকার হিসেবে মুক্তিযোদ্ধাদের ও এলাকার নারীদের পাকিস্তানী হানাদার বাহিনীর হাতে তুলে দেয়াসহ হত্যা, ধর্ষণ, লুটতরাজ, বাড়িতে অগ্নিসংযোগে সহযোগীতা ও জড়িত থাকার অভিযোগ রয়েছে বলে সূত্রে জানা যায়।

ফুলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল মামুন আসামী গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রেফতারকৃত আসামীকে সংশ্লিষ্ট ট্রাইবুনালে পাঠানোর প্রক্রিয়া চলছে।

উল্লেখ্য, এর আগে আইসিটিবিডি-১, আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল মিস কেস নং-১/২০১৯ এ গ্রেফতারী পরোয়ানামূলে ২০১৯ সালের ২০ ও ২১ মার্চ মানবতাবিরোধী অপরাধ মামলার আসামী ফুলপুর উপজেলার বালিয়া ইউনিয়নের মইশাউন্দা গ্রামের গিয়াস উদ্দিন খান (৭৭), রূপসী ইউনিয়নের রামকৃষ্ণপুর গ্রামের সৈয়দ বদিউর রহমান ওরফে বনু মিয়া (৭০), ফুলপুর ইউনিয়নের পূর্ব বাখাই গ্রামের উমেদ আলী (৮৭), একই গ্রামের আবু সিদ্দিক (৭৫) ও একই ইউনিয়নের বনগাঁও গ্রামের আব্দুল খালেক (৬২)কে গ্রেফতার করে সংশ্লিষ্ট ট্রাইবুনালে পাঠিয়েছিল ফুলপুর থানা পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ