Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ক্রেতাদের বাড়াবাড়িতে এক মাছ ৪ লাখ ৮০ হাজার টাকা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২২, ১১:০১ এএম

ক্রেতাদের অতিরিক্ত চাহিদা ও বাড়াবাড়ির কারণে একটি মাছের দাম শেষ পর্যন্ত ৪ লাখ ৮০ হাজার টাকায় গিয়ে ঠেকে।

জানা যায়, বাগেরহাটের শরণখোলায় সুন্দরবন-সংলগ্ন বঙ্গোপসাগরের দুবলার চর শুঁটকি পল্লির জেলে শুকুর মীরের জালে ধরা পড়েছে ২৫ কেজি ওজনের একটি ভোল মাছ। বাজারে নিয়ে তিনি এটি বিক্রি করেছেন ৪ লাখ ৮০ হাজার টাকায়।

সোমবার ভোরে গভীর সাগরে মাছটি জেলের ধরা পড়ে। দুপুরে দুবলারচর নিউ মার্কেট এলাকায় নিলামের মাধ্যমে মাছটি বিক্রি হয়। প্রতি কেজি মাছের দাম পড়েছে ১৯ হাজার ২০০ টাকা। সম্রাট নামে খুলনার এক মাছ ব্যবসায়ী নিলামে ভোল মাছটি কিনে নেন।

জেলে শুকুর মীর বলেন, এবার মাছ ভালো হলেও প্রাকৃতিক দুর্যোগের ফলে কয়েকবার মাছ নষ্ট হয়েছে। তবে এই মাছটি পেয়ে আমাদের খুব উপকার হয়েছে। এক সঙ্গে ৪ লাখ ৮০ হাজার টাকা নগদ পেলাম। এটা জেনে মহাজন অনেক খুশি হবেন।

মাছ ক্রেতা সম্রাট বলেন, এই মাছটি খুবই সুস্বাদু এবং ঔষধি গুণ সম্পন্ন। যে কারণে এই মাছের দামও অনেক বেশি।

সুন্দরবন বন বিভাগের শরণখোলা রেঞ্জের দুবলার চর শুঁটকি পল্লির ফরেস্ট ক্যাম্পের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রহ্লাদ চন্দ্র রায় বলেন, এ বছর জেলেদের জালে বেশ কয়েকটি বড় ভোল মাছ ধরা পড়েছে। জেলেরাও এই মাছ চড়া দামে বিক্রি করেছেন।



 

Show all comments
  • Tanvir Ferdous ৮ মার্চ, ২০২২, ১১:২৮ এএম says : 0
    যে চার লাখ টাকা দিয়ে মাছটা কিনেছে - তাকে দুদকের আওতায় আনা হোক !!
    Total Reply(0) Reply
  • jack ali ৮ মার্চ, ২০২২, ১১:৪৬ এএম says : 0
    চোর বাটপার খুনি লুটেরা দেশ চালায় এদের কাছে হাজার হাজার কোটি টাকা আছে যত দামি হোক এরা সব কিছু কিনতে পারবে আর আমরা আধাপেটা খেয়ে না খেয়ে দিন যাপন করব রাস্তার মধ্যে, বস্তির মধ্যে...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ