Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

যশোরে স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে ১৪ মামলার আসামি

| প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২২, ১২:০০ এএম

কমিটিতে স্থান পেয়েছে। চৌগাছা উপজেলা সম্মেলনে এসে কেন্দ্রীয় নেতারা দৃঢ় ঘোষণা দিয়েছিল হত্যা, মাদকসহ একাধিক মামলার আসামি এবং বিএনপি-জামাত থেকে আগত কেউ উপজেলা কমিটিতে পদ পাবে না। কিন্তু মাদকসহ ১৪ মামলার আসামি চৌগাছা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ইমরান হোসেন এবং বিএনপি নেতার ছেলে যশোরের চৌগাছা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের নতুন কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবিব বাবুকে নিয়ে কমিটি ঘোষণার পর থেকেই উপজেলার রাজনৈতিক অঙ্গণে সর্বত্র এই বিষয়টিই এখন প্রধান আলোচ্য বিষয় হয়ে দাঁড়িয়েছে। চৌগাছা থানা সূত্রে জানা যায়, উপজেলার মনমথপুর গ্রামের রুহুল আমিন ওরফে পান্নুর ছেলে ইমরান হোসেনের নামে হত্যা, মাদকসহ ১৪টি মামলা রয়েছে। স্থানীয়রা বলছেন আহসান হাবিব বাবু ঝিনাইদহ জেলার কালিগঞ্জ উপজেলার কাষ্ঠভাঙ্গা গ্রামের ছেলে। সম্প্রতি তিনি এই উপজেলায় ভোটার পরিবর্তন করেছেন।
তার বাবা ওই ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ছিলেন।
ঘোষিত কমিটিতে সাবেক আহ্বায়ক জিয়াউর রহমান রিন্টুকে সভাপতি এবং উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইব্রাহিম হোসেনকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।
অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি আবু সাঈদ মানিক, মেজবা উদ্দিন ইটু, প্রভাষক অমেদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবিব বাবু, আব্দুল হাকিম এবং সাংগঠনিক সম্পাদক ইমরান হোসেন।
তবে এ বিষয়ে জানতে চাওয়া হলে বর্তমান স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জিয়াউর রহমান রিন্টু কোনো মন্তব্য করতে রাজি হননি। সাধারণ সম্পাদক ইব্রাহিম হোসেন বলেন, এ ধরণের কথা শুনেছি তবে যাচাই করতে পারিনি অভিযোগ সঠিক কিনা! যাচাই ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন বলেন, আমি এ অভিযোগের বিষয়ে জানতাম না, কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ