Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

জার্মান বধূকে নিয়ে হেলিকপ্টারে ফিরলেন বরিশালের রাকিব

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২২, ১২:০০ এএম

জার্মান তরুণী আলিসা থেওডোরা পিত্তা ইসলাম ধর্ম গ্রহণ করে হৃদয়ের টানে তরুন প্রকৌশলী রাকিব হোসেন শুভকে বিয়ে করে সুদুর বরিশালে ছুটে এসেছে। দুই পরিবারের সম্মতিতে জার্মেনীতে ইসলাম ধর্ম মতে তাদের বিয়ে হলেও বর কনের মনে আফসোস ছিল প্রবাসে বিয়ে করার। তবে তারা প্রথম বিবাহ বার্ষিকী উদযাপন করছে বরকনের গাঁয়ে হলুদ দেয়াসহ বিবাহত্তোর সংবর্ধনা অনুষ্ঠানের মাধ্যমে। আর সে জন্য জার্মেনীর রাজধানী বন থেকে ঢাকায় পৌঁছে চার্টার্ড হেলিকপ্টারে বরিশালে পৌঁছেন শুভ ও আলীসা।
আত্মীয় স্বজনরা হ্যালিপ্যাডে দম্পতিকে বরণ করে ঐতিহ্যবাহী ঘোড়ার গাড়িতে করে সদর উপজেলার চরবাড়ীয়া ইউনিয়ানের কাগাসুরা গ্রামের বাড়িতে নিয়ে যান। সেখানেও শুভর আত্মীয় স্বজন সহ শত শত গ্রামবাসী ছুটে আসেন জার্মান প্রবাসী এ দম্পতিকে বরণ করতে। আলীসা গ্রামের সবাইকে ‘আচ্ছলামু আলাইকুম’ বলে সম্বোধন করে সবাইকে তাক লাগিয়ে দেয়। অলীসার সাথে তার অতি ঘনিষ্ঠ বান্ধবী ‘লেইসা’ও এসেছে বাংলাদেশ দেখতে।
বরিশালের চরবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলামের ছেলে শুভ ডিপ্লোমা প্রকৌশল পাশ করে ২০১১ সালে জীবীকার সন্ধানে জার্মানীতে চলে যায়। সেখানে সিটি রেলওয়ে সার্ভিসের সুপারভাইজারের কাজের এক পর্যায়ে স্থানীয় বেইলী ফিল্ড ডায়লন্ড্রোভ এলাকার বাসিন্দা আলিসা থেওডোরা পিত্তার সাথে পরিচয় হয়। আলিসা পেশায় একজন নার্স। বাবাÑমা চাকুরিজীবী।
একদিন আলিসা’র মনের অবস্থা বুঝে তাকে প্রস্তাবটা জানালাম। উত্তর আসার সাথেই বুঝলাম আলিসাও অপেক্ষায় ছিল আমার প্রস্তাবের। ভবিষ্যত পরিকল্পনা করেই বিষয়টি আমি আমার পরিবারকে অবহিত করি। তাদের সম্মতি নিয়েই আলিসাকে তার পরিবারকে রাজী করাতে বলি। আলিসার পরিবারও আমাদের দুজনের পরিনয়ে সম্মতি দেয়। তবে বিয়ের পূর্বে আমি আলিসাকে ইসলাম ধর্ম গ্রহন করতে বললে সামান্যতম বাঁধা আসেনি।
আলিসা ইসলাম ধর্ম গ্রহণ করার পর আমরা দুইজনে বিয়ে বন্ধনে আবদ্ধ হই। দেশে আসতে দুজনকেই ছুটি নিতে হবে। এ জন্য আমরা আগেভাগে বিয়ে বার্ষিকীর দিনটা ঠিক করে ছুটি নিয়ে সুদূর জার্মানী থেকে চলে এলাম নিজ মাটি ও দেশ জন্মভূমি বরিশালে। জার্মান স্ত্রীকে নিয়ে দেশের মাটিতে পা রাখার ভালো লাগার অনুভুতি প্রকাশ করতে গিয়ে শুভ আবেগ আপ্লুত হয়ে পরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ