Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জায়েদ খান ছলনার আশ্রয় নিয়ে শপথ নিয়েছে : ইলিয়াস কাঞ্চন

আপাতত ‘সাধারণ সম্পাদক’ এর দায়িত্বে সাইমন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২২, ৯:১১ পিএম

ছলনার আশ্রয় নিয়ে জায়েদ খান বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে শপথ নিয়েছেন বলে মন্তব্য করেছেন সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন। আজ সোমবার (৭ মার্চ) শিল্পী সমিতির বর্তমান সভাপতি ইলিয়াস কাঞ্জন এক সংবাদ সম্মেলন ডাকেন। সেখানে তিনি এই মন্তব্য করেন। তিনি জানিয়েছেন আদালতে এই বিষয় ফয়সালা হওয়ার আগ পর্যন্ত নির্বাচনে যুগ্ম সাধারণ সম্পাদক পদে জয়ী সাইমন সাদিকই আপাতত ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন।

ইলিয়াস কাঞ্চন বলেন, সমিতির নবনির্বাচিত কমিটির সদস্যরা সাইমনকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়ার বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছেন। সমিতির আগামী বৈঠকে আনুষ্ঠানিকভাবে সাইমনকে এই দায়িত্ব দেওয়া হবে।

জায়েদ খান ‘ছলনার আশ্রয় নিয়ে’ শপথ নিয়েছেন উল্লেখ করে ইলিয়াস কাঞ্চন বলেন, শুক্রবার (৪ মার্চ) শপথের দিন জায়েদ খান আমাকে আদালতের একটি কাগজ দেখায়। সেটির ফটোকপি চাইলে ওই দিন আমাকে দেয়নি। পরে গড়িমসি করে রোববার (৬ মার্চ) কাগজটি পেয়েছি। পরে দেখতে পেয়েছি, সেই কাগজ কয়েকদিন আগে (২ মার্চে) যে রায় হয়েছে সেটির নয়, সেটি গত ৯ ফেব্রুয়ারির।

তিনি আরও বলেন, এর অর্থ— জায়েদ খান শপথ নেওয়ার জন্য ছলনার আশ্রয় নিয়েছেন। যেহেতু জায়েদ খান সত্যের বিপরীতে গিয়ে ছলনার আশ্রয় নিয়েছেন, সভাপতি ও শিল্পী সমিতিকে ধোঁকায় ফেলেছেন, সেহেতু জায়েদ খানের শপথ আর কোনোভাবে গ্রহণযোগ্য নয়। বাতিল হয়ে গেছে।

তিনি জানান, শপথের দিন সমিতির নিয়ম অনুযায়ী কমিটির সাত জন সদস্যের উপস্থিতিতে কোরাম হয়। কিন্তু জায়েদ খানের শপথ বাতিল হওয়ায় ওই দিনের কোরাম অপূর্ণ থেকে গেল। তাই ওই মিটিংও বাতিল হয়ে গেছে। এছাড়া জায়েদ খান ছলনার আশ্রয় নেওয়ায় তার বিরুদ্ধে সমিতির নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

ইলিয়াস কাঞ্চন আরো বলেন, যেহেতু সাধারণ সম্পাদক পদ নিয়ে আদালতে মামলা চলছে, তাই সমিতির গঠনতন্ত্র অনুযায়ী সহ-সাধারণ সম্পাদক সাইমন সাধারণ সম্পাদকের পদে দায়িত্ব পালন করবেন। আমরা কমিটির সবাই মিলে বৈঠক করে তাকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব দেবো।

উল্লেখ্য, গত শুক্রবার (৪ মার্চ) তৃতীয়বারের মতো বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে শপথ নেন চিত্রনায়ক জায়েদ খান। বিএফডিসির স্টাডি রুমের সামনে খোলা মাঠে শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন তাকে শপথবাক্য পাঠ করান। এ সময় আরও শপথ নেন সিনিয়র সহসভাপতি মনোয়ার হোসেন ডিপজল, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক জয় চৌধুরী, কার্যনির্বাহী সদস্য সুচরিতা ও অরুণা বিশ্বাস। শপথ শেষে সমিতির প্রথম কার্যনির্বাহী মিটিংয়ে অংশ নেন উপস্থিত সবাই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ