Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

তিন দিনেই ‘ব্যাটম্যান’-এর আয় ২৫০ মিলিয়ন ডলার!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২২, ৬:০১ পিএম

এ বছরের সবচেয়ে প্রতীক্ষিত সিনেমা ‘দ্য ব্যাটম্যান’ বিশ্বব্যাপী ৩০ হাজারেরও বেশি পর্দায় মুক্তি পেয়েছে ৪ মার্চ। মুক্তির মাত্র তিন দিনে, অর্থাৎ ৬ মার্চ পর্যন্ত বিশ্বব্যাপী সিনেমাটির বক্স অফিস সংগ্রহ ছাড়িয়েছে প্রায় ২৫০ মিলিয়ন মার্কিন ডলার (২৪৮.৫)। ম্যাট রিভস পরিচালিত ‘দ্য ব্যাটম্যান’ সিনেমাটির নির্মাণ ব্যয় ২০০ মিলিয়ন মার্কিন ডলার।

মার্কিন সাময়িকী ভ্যারাইটি এক প্রতিবেদনে জানিয়েছে, রবার্ট প্যাটিনসনের ‘দ্য ব্যাটম্যান’ আন্তর্জাতিক বক্স অফিসে ঝড় তুলেছে; মুক্তির তিন দিনে ৭৪টি আন্তর্জাতিক বাজার থেকে সিনেমাটির সংগ্রহ ১২০ মিলিয়ন মার্কিন ডলার। অন্যদিকে, উত্তর আমেরিকায় সিনেমাটির সংগ্রহ ১২৮.৫ মিলিয়ন মার্কিন ডলার।

প্রতিবেদনে জানানো হয়েছে, এই সংগ্রহ আরও বাড়বে। কারণ, আন্তর্জাতিক অন্যতম বড় সিনেমার বাজার চীনে এখনও সিনেমাটি মুক্তি পায়নি। ১৮ মার্চ চীনে ‘দ্য ব্যাটম্যান’ মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। এ ছাড়া ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের কারণে রাশিয়ায় সিনেমাটি মুক্তি না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান ওয়ার্নার ব্রাদার্স।

মুক্তি পাবার আগে, ম্যাট রিভসের এই সিনেমার ট্রেলার মুক্তি পেতেই হইচই পড়ে যায় ভক্তদের মধ্যে। আগের ব্যাটম্যানদের থেকে অনেকটাই আলাদা এবারের ব্যাটম্যান।

আগে থেকেই নতুন ব্যাটম্যান সিনেমা নিয়ে অনেক জল্পনা ছিল মানুষের মনে। এবার মূল চরিত্র ‘ব্যাটম্যান’-এর ভূমিকায় রয়েছেন রবার্ট প্যাটিনসন, যা নিয়ে শুরু থেকেই আলোচনা। সিনেমার শুটিং শুরু হওয়ার পরে বিপত্তি বাধে রবার্ট প্যাটিনসনকে নিয়ে। পরিচালক ম্যাট রিভসের সঙ্গে অনেক বিষয় নিয়ে শুটিং সেটে দ্বিমত পোষণ করেন রবার্ট প্যাটিনসন। পরে অবশ্য শুটে অংশ নেন।

জানা গেছে, সিনেমাটি চীনে মুক্তি পাবে ১৮ মার্চ এবং জাপানে মুক্তি পাবে ১১ মার্চ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ