Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সিলেট নগরীতে মশারি টাঙ্গিয়ে শোভাযাত্রা ৯ মার্চ বুধবার!

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২২, ১০:৩৯ পিএম

বৃহত্তর সিলেটের অরাজনৈতিক কল্যাণমূলক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন সিলেট কল্যাণ সংস্থা এবং সিলেট বিভাগের যুব সংগঠক, আত্মকর্মী ও বাংলাদেশ প্রেমী সৃষ্টিশীল যুবদের সমন্বয়ে এ প্রজন্মের মুক্তিযোদ্ধাদের নিয়ে গঠিত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক যুব সংগঠন সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার যৌথ আয়োজনে গতকাল শনিবার সন্ধ্যা ৬ ঘটিকায় সিকস’র কেন্দ্রীয় কার্যালয়ে সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সদস্য, সাধারণ সদস্য, সিবিযুকস’র বিভাগীয় কমিটির নেতৃবৃন্দ সহ উপদেষ্টা ও শুভাকাঙ্ক্ষীদের নিয়ে নিয়মিত সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়।

সভায় সিলেট মহানগরীতে মশার উপদ্রব মাত্রাতিরিক্ত বাড়ায় মশা নিধনে কার্যকর পদক্ষেপ সমূহ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। আলোচনার পরিপ্রেক্ষিতে আগামী ৯ মার্চ বুধবার বেলা ১১ ঘটিকায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ হতে সিলেট সিটি কর্পোরেশন অভিমুখে মশা নিধনে বাস্তবভিত্তিক সুদূরপ্রসারী কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে মশারি টাঙ্গিয়ে শোভাযাত্রা ও বেলা ১১.৩০ টায় সিলেট সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র বরাবরে স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে ৩০০ সংসদ সদস্য, ৫০ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও ১২ সিটি কর্পোরেশনের মেয়র বরাবরে ২১ মার্চ সোমবার বেলা ১১.৩০ টায় জেলা প্রশাসকের কার্যালয়ে সিলেট কল্যাণ সংস্থা ও সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার যৌথ উদ্যোগে স্থগিত স্মারকলিপি প্রদানের কর্মসূচী পূণরায় তারিখ নির্ধারণ করা হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত, দক্ষ, কর্মমুখী, গতিশীল যুব সমাজের স্বপ্নদ্রষ্টা ও ব্যতিক্রমধর্মী কর্মসূচীর উদ্ভাবক সিলেট বিভাগের সামাজিক যুব কার্যক্রমের কর্ণধার সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে ও সিবিযুকস’র বিভাগীয় কমিটির প্রচার ও যোগাযোগ সম্পাদক মোঃ রমজান আহমদ শাকিলের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক ও সিবিযুকস’র বিভাগীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি জাতীয় যুব দিবস ২০১১ এ বিভাগীয় সফল যুব সংগঠক পদকপ্রাপ্ত মোঃ জিয়াউর রহমান। সিলেট মহানগরীর বিভিন্ন সমস্যা ও সাংগঠনিক বিভিন্ন বিষয়ের উপর গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন সিবিযুকস’র বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) মোঃ আজিজুর রহমান আজিজ।

অন্যান্য নেতৃবৃন্দদের মধ্যে থেকে বক্তব্য রাখেন সংস্থাদ্বয়ের উপদেষ্টা যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা হাজী মোঃ রজব আলী দেওয়ান, প্রবাস ফেরত ও যুব নেতা মাসুম নিয়াজী, সিবিযুকস’র বিভাগীয় কমিটির সহ সভাপতি মোঃ নাজমুল হুসাইন, মোঃ হাবিবুর রহমান, হাজী মোঃ আশরাফ উদ্দিন, সহ সাধারন সম্পাদক বিজিত চন্দ, সাংগঠনিক সম্পাদক (সিলেট জেলা) মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, সাংগঠনিক সম্পাদক (হবিগঞ্জ জেলা) মোঃ বাহাউদ্দীন বাহার, সহ সাংগঠনিক সম্পাদক মোঃ রুয়েল আহমদ তুষার, ইন্দ্রজ্যোতি পাল জীবন, সহ প্রচার ও যোগাযোগ সম্পাদক দিপক কুমার মোদক বিলু, সহ-আন্তর্জাতিক সম্পাদক এবাদ উল্ল্যাহ, ধর্ম সম্পাদক হাফিজ মোঃ রফিকুল ইসলাম, সহ-ধর্ম সম্পাদক পিযোষ মোদক, সহ অর্থ সম্পাদক মোঃ আলিম উদ্দিন, সহ তথ্য ও প্রযুক্তি সম্পাদক আরিফুর রহমান মিসবাহ, সহ প্রতিবন্ধী সম্পাদক এস এ এন রাহি, সদস্য মোঃ রুবেল মিয়া ও সদস্য মোঃ শফিকুল ইসলাম প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ