Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লৌহজংয়ে বিএনপির নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

পুলিশের ওপর হামলার অভিযোগ

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২২, ১২:০৩ এএম

মুন্সীগঞ্জের লৌহজংয়ে গত শনিবার দ্রব্যমূল্যের ঊধর্বগতির প্রতিবাদে বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে মিছিল থেকে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি ও হামলার অভিযোগে দলটির ৫৩ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।

মামলার এজাহার জানা যায়, লৌহজং থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) শ্রী পরিমল কুমার বিশ্বাস বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলার এজাহারে মিছিল থেকে ওসিসহ পুলিশ সদস্যদের উপর হামলা ও আলামত হিসেবে বাঁশের লাঠি, কাঠের ডাসা, লোহার রড ও ইটের খোয়া জব্দ করার কথা উল্লেখ করা হয়।
মামলায় বিএনপির কর্মী আতাউর রহমানকে ১ নম্বর, উপজেলা বিএনপির আহবায়ক মো. শাহজাহান খানকে ২ নম্বর আসামি, বিএনপি কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদকে ৩ নম্বর আসামি করে ৫৩ জনের নাম উল্লেখ করা হয়।
মামলার বিষয়ে জানতে চাইলে লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল তায়াবীর দৈনিক ইনকিলাবকে বলেন, শনিবার দুপুরে বিএনপির মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে হামলা চালায় ও ইটপাটকেল ছোড়া হয়। একইসঙ্গে লাঠি,কাঠের ডাসা, রডের টুকরো দিয়ে হামলা চালায় বিএনপির নেতাকর্মীরা। এতে ২ জন পুলিশ সদস্য আহত হন।
এদিকে,বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ বলেন, দেশে গণতন্ত্র নেই। আমরা যে প্রতিবাদ মিছিল করতে চেয়েছি, এটা শুধু দলের নয় দেশের মানুষের বাঁচা-মরার লড়াই। এ মামলার মধ্য দিয়ে এই সরকারের ফ্যাসিবাদী চরিত্র ফুটে উঠেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ