Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় জমিয়াতুল মোদার্রেছীনের ভূমিকা রয়েছে

ভিসি ড. আহসান উল্যাহ

ছাগলনাইয়া (ফেনী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২২, ১২:০৬ এএম

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মুহাম্মদ আহসান উল্লাহ বলেছেন, সউদী আরবের অর্থায়নে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে নির্মিত হবে অ্যারাবিক ল্যাংগুয়েজ ইনস্টিটিউট। সউদী আরবের পররাষ্ট্রমন্ত্রী আগামী ১৬ মার্চ ঢাকায় আসছেন। উক্ত ইনস্টিটিউট তিনি ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। আমরা সরেজমিনে গিয়ে কেরানিগঞ্জে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে উক্ত ইনস্টিটিউটের জন্য ৩ একর জমি নির্ধারণ করে দিয়েছি। ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সকল খরচগুলো বাংলাদেশ সরকার বহন করলেও ইনস্টিটিউটের খরচ বহন করবে তারা।
তিনি বলেন, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় জমিয়াতুল মোদার্রেছীনের ভূমিকা রয়েছে। জমিয়াতের সহযোগিতা আমরা এই পর্যন্ত আসতে পেরেছি। আমাদের সহযোগী হয়ে জমিয়াতুল মোদার্রেছীন আমাদের সকল কার্যক্রম বাস্তবায়নে কাজ করেছে। আমি আশা করবো আগামীতেও জমিয়াতুল মোদার্রেছীন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সকল কাজে উজ্জ্বল ভুমিকা রাখবে।
তিনি গত শনিবার বিকেলে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন ছাগলনাইয়া উপজেলা শাখার উদ্যোগে স্থানীয় ডাকবাংলায় মাদরাসা প্রধানদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
প্রধান আলোচকের বক্তব্যে জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় মহাসচিব অধ্যক্ষ মাওলানা শাববীর আহমদ মোমতাজী বলেছেন, মরহুম সভাপতি মাওলানা এম এ মান্নান ছিলেন চৌকস আলেম, বুদ্ধিমান ব্যক্তি, মেধা সম্পন্ন একজন বিজ্ঞ আলেম। তাকে কাছ থেকে যতটুকু দেখেছি তিনি একজন বড় মাপের আলেম ছিলেন, একজন আবেদ মানুষ, আল্লাহর অলি ছিলেন এতে কোন সন্দেহ নেই। তিনি বুদ্ধি এবং চিন্তা করে আমাদের জন্য একটি কমপ্লেক্স তৈরি করে দিয়েছেন। জমিয়াতুল মোদার্রেছীনের ফেনী শাখার সভাপতি অধ্যক্ষ মাওলানা হোসাইন আহমদ ভূঁঞার সভাপতিত্বে ও জেলা শাখার সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওলানা মো. নুরুল আফছার ফারুকী ও ছাগলনাইয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক সুপার মাওলানা মো. ইউনুছের যৌথ সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও ইসলামি আরবি বিশ্ববিদ্যায়ের সিন্ডিকেট সদস্য অধ্যক্ষ মাওলানা হাসান মাসুদ, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপ-পরিদর্শক ড. জাবেদ আহমদ, সহকারী রেজিস্ট্রার জাকির হোসাইন, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক মাওলানা এজহারুল হক, কুমিল্লা জেলা শাখার সভাপতি মৌকারা দরবার শরীফের পীর সাহেব মাওলানা নেছার উদ্দিন ওয়ালী উল্যাহী, নোয়াখালী জেলা শাখার সভাপতি হাফেজ মাওলানা ওয়াহিদুল হক প্রমুখ।



 

Show all comments
  • MD Abdun nur ৭ মার্চ, ২০২২, ৭:৫৭ পিএম says : 0
    অবশ্যই স্যার আপনার মন্তব্য সঠিক। আপনি যাদেরকে উদ্দেশ্যে করে মন্তব্য করেছেন এরা কখনো নিজেদের দূষ ত্রুটি স্বীকার করবেনা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ