Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শিক্ষকের অপসারণ দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

রাণীশংকৈলে শিক্ষকের বাড়িতে ছাত্রীর অনশন

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২২, ১২:০৮ এএম

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে সুনামধন্য পাইলট উচ্চ বিদ্যালয়ের কম্পিউটার ল্যাব সহকারী তৌহিদুল ইসলামের সঙ্গে ছাত্রীর অবৈধ সম্পর্কের অভিযোগ উঠেছে। এনিয়ে তৌহিদুল ইসলামের অপসারণের দাবি জানিয়ে শিক্ষার্থী ও অভিভাবকরা মানববন্ধন করেন। গত শনিবার দুপুরে উপজেলা প্রধান ফটকের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভের আয়োজন করা হয়। মানববন্ধন শেষে নারী লোভী তৌহিদুলের অপসারণ ও শাস্তির দাবি উল্লেখ করে উপজেলা নির্বাহী অফিসার সোহেল সুলতান জুলকার নাইন কবিরকে একটি অভিযোগ দিয়েছে শিক্ষার্থীরা।
এদিকে বিয়ের দাবিতে দৌশিয়া গ্রামের নুর ইসলামের ছেলে তৌহিদুল ইসলাম (কুয়াশা)র বাড়িতে ৩ দিন ধরে অনশন করছে ছাত্রী। মেয়ের বাবা গফুর মিয়া মানববন্ধনে বলেন, তার অগোচরে দীর্ঘদিন ধরে তৌহিদুলের কাছে প্রাইভেট পড়ত মেয়ে। একপর্যায়ে তৌহিদুল বিয়ের প্রলোভন দিয়ে অবৈধ সম্পর্ক করে। এবং যৌতুক লোভী তৌহিদুল অন্যত্র বিয়ে করে। এমন ঘটনায় ওই বিদ্যালয়ের শিক্ষার্থীসহ অভিভাবকগণ মানববন্ধন বিক্ষোভ করেছে।
শিক্ষার্থীরা জানান, তাদের দাবি ওই স্কুলের শিক্ষার্থীর সাথে দীর্ঘদিন প্রেমের সম্পর্ক গড়ে তোলে তৌহিদুল। এক পর্যায়ে বিয়ের আশ্বাসে নিয়মিত শারিরীক সম্পর্কও করে। এ খবর পেয়ে ওই ছাত্রী বিয়ের দাবিতে শিক্ষকের বাড়িতে গিয়ে ৩ দিন ধরে অনশন শুরু করেন। এসময় তৌহিদুলের পরিবারের লোকজন ঐ ছাত্রীকে নির্যাতন করেন। এমন অভিযোগ করেছে এলাকাবাসী।
এ সময় সহপাঠীরা এগিয়ে আসলে তাদেরকেও অনেক নির্যাতন মারধর করা হয় বলে জানান স্কুলের শিক্ষার্থীরা। পরিশেষে নিরুপাই হয়ে বিচারের দাবিতে ছাত্রছাত্রীরা বিক্ষোভ ও মানববন্ধনে কর্মসূচি ঘোষণা করে এবং ইউএনও বরাবরে সকল ছাত্র ছাত্রী লিখিত অভিযোগসহ গণস¦াক্ষর প্রদান করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল সুলতান জুলকার নাইন কবিরের কাছে জানতে চাইলে তিনি জানান একটি অভিযোগ হাতে পেয়েছি বিষয়টি তদন্ত সাপেক্ষে ক্ষতিয়ে দেখা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ