Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সাভারে নাভানা ফার্নিচার কারখানায় আগুন

সাভার থেকে স্টাফ রিপোর্টার, | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২২, ৭:০০ পিএম

ঢাকার সাভারে ভয়াভহ আগুনে পুড়ে গেছে একটি আসবাবপত্র তৈরীর কারখানা। এসময় আগুন নেভাতে গিয়ে দমকল কর্মী ও শ্রমিকসহ আহত হয়েছে অন্তত ২০ জন।

রবিবার বিকেলে সাভারের রাজফুলবাড়িয়ার শোভাপুর এলাকায় ‘নাভানা ফার্ণিচার’ কারখানায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী একাধিক শ্রমিক বলেন, ফার্নিচার তৈরী শেষে ভবনের দোতলায় ফার্নিচারে পলিশ করা হয়। সেখানে ক্যামিকেল ও বিভিন্ন দাহ্য পদার্থ ছিল। বিকেল আনুমানিক সাড়ে চারটার দিকে হঠাৎ দোতলা থেকে আগুনের ধোঁয়া বের হতে থাকে। এসময় কারখানায় কর্মরত শ্রমিকরা আগুন নেভানোর চেষ্টা করে। তবে ততক্ষনে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসে খবর ৫টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে।
এসময় আগুন নেভাতে গিয়ে দমকল কর্মী ও শ্রমিকসহ আহত হয়েছে অন্তত ২০ জন।
সাভার ফায়ার সার্ভিসের ওয়্যারহাউজ পরিদর্শক মাহফুজুর রহমান বলেন, ফার্নিচার কারখানায় আগুনের খবর পেয়ে সাভার, ট্যানারী ফায়ার সার্ভিস ৫টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। কারখানার ক্যামিকেলে আগুন লাগার কারণে দ্রুত আগুনের তীব্রতা বেড়ে যায়। প্রায় দুই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিস।
খবর পেয়ে সাভার মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে কিভাবে আগুনের সূত্রপাত ও আগুনে ক্ষয়ক্ষতি সর্ম্পকে কিছুই জানাতে পারেনি ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ