Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বান্দরবানের সশস্ত্র সংগঠনের গোলাগুলিতে ৪ জন নিহত

সেনাবাহিনীর টহল জোরদার

বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২২, ১:৫১ পিএম | আপডেট : ৩:৪৬ পিএম, ৬ মার্চ, ২০২২

বান্দরবানে প্রতিপক্ষের গুলিতে জেএসএসের সশস্ত্র কমান্ডারও চাঁদা কালেক্টর উনুমং মারমা নিহতের জের ধরে গোলাগোলিতে ৪ জন খুন হয়েছে। জেলার রুমা উপজেলার পাইন্দু‌তে শ‌নিবার (৫মার্চ) রাতে সন্তু লারমার সশস্ত্র সন্ত্রাসী সংগঠন জেএসএসের মধ্যে দুই পক্ষের গোলাগু‌লির এ ঘটনা ঘটেছে। আজ রবিবার (৬ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে বান্দরবানের রোয়াংছ‌ড়ির মংবাতং এলাকায় সাঙ্গু নদীর তী‌রে ঐ চার জ‌নের গু‌লি‌বিদ্ধ লাশ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশ ও সেনাবাহিনী কে খবর দেয়। লাশ উদ্ধার করে থানায় এনে বাকি আইনি পদক্ষেপ নেয়া হচ্ছে বলে জানান রোয়াংছড়ি থানা পুলিশ।

এ বিষয়ে বান্দরবান সেনাবাহিনীর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল হক পিএসসি ধারণা করছেন, চাঁদা কালেক্টর উনুমং মারমাকে খুন করা, পরে তার লাশ ফেরত না দেয়া,চাঁদার ভাগবাটোয়ারা, আধিপত্য বিস্তার ও অভ্যন্তরীন কোন্দল কে কেন্দ্র করে তাদের দলীয় লোকের মধ্যে ব্যাপক গোলাগোলিতে এ ৪ জনকে খুন করা হতে পারে। এ ছাড়া কিছু দিন আগে সাড়ে ৮ লাখ টাকার চাঁদা সহ বিভিন্ন উপকরণ সামগ্রী নিয়ে ২ জন চাঁদাবাজ কে আটকের পর এরা নড়েচড়ে বসে। সেনাবাহিনী পাহাড়ের এ সব চাঁদাবাজ ও সশস্ত্র সন্ত্রাসীকে এক চুল পরিমাণ ছাড় দেয়নি, দেবেনা। এলাকায় সেনাবাহিনীর টহল জোরদার করা হয়েছে।

বান্দরবান পু‌লিশ সুপার জে‌রিন আখতার জানান, , বান্দরবা‌নের রুমার পাইন্দু ইউ‌নিয়‌নে পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসীর দুই পক্ষের ম‌ধ্যে গোলাগোলিতে ৪ জন নিহত হয়েছে। আজ সকা‌লে রোয়াংছ‌ড়ির নদীর পা‌ড়ে চার জ‌নের লাশ প‌ড়ে আ‌ছে খবর পে‌য়ে ঘটনাস্থ‌লে পু‌লিশ পাঠিয়ে লাশ উদ্ধার করা হয়েছে। নিহতের কোন আত্মীয় না আসায় এখনো লাশের পরিচয় পাওয়া যায়নি।

ঘটনার পর থেকে এলাকায় আতংক ছড়িয়ে পড়েছে,। জেলার রোয়াংছড়ি উপজেলায় একের পর এক হত্যাকান্ডের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে স্থানীয় জনগণ ওব্যবসায়িরা।

পু‌লিশ ও স্থানীয়রা জানান, শ‌নিবার রোয়াংছ‌ড়ির নয়া পাড়ার কা‌ছে পাহা‌ড়ের আঞ্চ‌লিক সংগঠন জেএসএস মূল দ‌লের নেতা‌ উনুমংকে হত্যা ক‌রে লাশ নি‌য়ে যায় উক্ত সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ। এ ঘটনায় জেএসএস মূল দ‌লের সন্ত্রাসীরা পরবর্তী‌তে শ‌নিবার রা‌তে রুমার পাইন্দু এলাকায় অপর গ্রু‌পের ওপর হামলা চালি‌য়ে ৪ জন কে খুন করে। পরে তা‌দের লাশ নৌকায় ক‌রে এ‌নে রোয়াংছ‌ড়ির মংবাতং পাড়ার সাঙ্গু নদীর পা‌ড়ে রেখে যায়।

আজ র‌বিবার তা‌দের লাশ দেখতে পায় স্থানীয়রা। প‌রে তারা পু‌লিশ‌কে খবর দেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ