Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যুবক যখন ‘অন্তঃসত্ত্বা’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২২, ১১:৫৭ এএম

বিদেশ যাবেন সেজন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হেপাটাইটিস-বি’র পরীক্ষার জন্য রক্তের নমুনা দিয়েছিলেন কুমিল্লা জেলার দাউদকান্দির উপজেলার বাসিন্দা সবুজ মিয়া (২৫)। তবে নমুনা পরীক্ষা ফলাফলের রিপোর্টে যা এসেছে, তা নিয়ে তিনি খুব বিব্রত ও চরম ক্ষুব্ধ।

রিপোর্টটিতে বলা হয়েছে, তিনি অন্তঃসত্ত্বা। দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ৩রা মার্চ তাকে এ রিপোর্ট দেয়া হয়। ক্ষুব্ধ সবুজ মিয়া বলেন, পরিবারের আর্থিক উন্নতির জন্য বিদেশ যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। তারই অংশ হিসেবে তিনি দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হেপাটাইটিস-বি পরীক্ষার জন্য ১লা মার্চ রক্তের নমুনা দেন। ৩রা মার্চ পরীক্ষার রিপোর্ট দেয়া হয়। রিপোর্টে বলা হয় তিনি ‘অন্তঃসত্ত্বা’।

রিপোর্টটিতে সই করেছেন দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টেকনোলজিস্ট (ল্যাব) মকবুল হোসেন। তিনি জানান, প্রচ- ভিড়ের মধ্যে ভুল করে এমন রিপোর্ট দেয়া হয়েছে।

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌহিদ আল হাসান জানান, হেপাটাইটিস-বি পরীক্ষা করতে গিয়ে কোনো ছেলের অন্তঃসত্ত্বা পজিটিভ রিপোর্ট আসার কথা নয়। রিপোর্টটি দেখে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ