Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নৈরাজ্যের প্রতিবাদে যুবলীগ ছাত্রলীগের মিছিল

রূপগঞ্জে ছাত্রদলের নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) থেকে: | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২২, ১২:১৩ এএম

রূপগঞ্জে ছাত্রলীগ-যুবলীগের সঙ্গে ছাত্রদলের নেতাকর্মীদের রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনায় উপজেলার ছাত্রদলের স্থগিত কমিটির আহবায়ক সুলতান মাহমুদ, সদস্য সচিব মাসুদুর রহমান ও সাবেক ছাত্রদল নেতা আবু মাসুমসহ ৬০ জন ও অজ্ঞাত ১০০ জন ছাত্রদল নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে মামলার বিষয়টি নিশ্চিত করেন রূপগঞ্জ থানার ওসি (তদন্ত) হুমায়ুন কবির মোল্লা। গত শুক্রবার রাতে যুবলীগকর্মী বাবু প্রধান বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলার এজাহার থেকে জানা গেছে, গত ২ মার্চ উপজেলার ছাত্রদলের স্থগিত কমিটির আহবায়ক সুলতান মাহমুদ, সদস্য সচিব মাসুদুর রহমান ও সাবেক ছাত্রদল নেতা আবু মাসুমসহ নামীয় ৬০ জন ও অজ্ঞাত ১০০ জন দাঙ্গাহাঙ্গামা করার উদ্দেশ্যে অস্ত্রশস্ত্রসহ বাবু প্রধানসহ তার সহযোগীদের এলোপাথারিভাবে পিটিয়ে ও কুপিয়ে জখম করেন। এসময় তারা মোটরসাইকেলসহ বেশকয়েকটি গাড়ি ভাংচুর করে। এর আগে, গত ২ মার্চ বুধবার গত বুধবার বিকেলে দ্রব্যমূল্যের উর্ধগতির প্রতিবাদে নারায়ণগঞ্জ শহরে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নিয়ে একটি প্রতিবাদ সভায় অংশগ্রহণ করতে উপজেলা ছাত্রদলের স্থগিত কমিটির সদস্য সচিব ও পদবঞ্চিত ছাত্রদল নেতা মাসুদুর রহমানের নেতৃত্বে শতাধিক ছাত্রদল নেতাকর্মীরা ভুলতা ফ্লাইওভার এলাকায় অবস্থান নেয়।
এসময় উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান তুহিন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহিন, উপজেলা মহিলালীগের সাধারণ সম্পাদক শীলা রানী পাল ও উপজেলার ছাত্রলীগের সহ-সভাপতি নাজমুল হাসান সবুজের নেতৃত্বে নেতাকর্মীরা একই জায়গায় অবস্থান নেয়। একপর্যায়ে দুইপক্ষের মাঝে বাকবিতন্ডা হয়। পরে দুইপক্ষের নেতাকর্মীদের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে ২০ জন আহত হয়।
রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।
এদিকে, রূপগঞ্জে ছাত্রদলের নৈরাজ্যের প্রতিবাদে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছেন। গতকাল শনিবার বিকেলে উপজেলার ভুলতা গোলাকান্দাইল এলাকার ঢাকা-সিলেট মহাসড়কে বিক্ষোভ মিছিল করেন তারা। পরে প্রতিবাদ সভায় প্রতিবাদ সভায় নেতাকর্মীরা বলেন, উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান তুহিন ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহিনের নেতৃত্বে বিএনপি জামাতের নৈরাজ্য ঠেকাতে ছাত্রলীগ ও যুবলীগ মাঠে আছে এবং থাকবে। প্রতিবাদ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গোলাকান্দাইল ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আল-আমিন, উপজেলা ছাত্রলীগ সহ-সভাপতি নাজমুল হাসান সবুজ প্রমুখ যুবলীগ ছাত্রলীগের স্থানীয় নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ