Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শিবগঞ্জে জিয়ারুল হত্যা মামলার বিচারের দাবিতে সংবাদ সম্মেলন

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২২, ৭:৩২ পিএম

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জিয়ারুল হত্যা মামলার উপযুক্ত বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী পরিবার ও স্বজনেরা। শনিবার বিকেলে শিবগঞ্জ প্রেসক্লাবে ভুক্তভোগী পরিবার ও স্বজনদের ব্যানারে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

নিহত জিয়ারুলের ছোট ভাই ওবাইদুর রহমান লিখিত বক্তব্যে বলেন, গেল বছরের ৩১ জুলাই দূলর্ভপুর ইউনিয়নের চর হাসানপুর জংগইলাপাড়া এলাকায় আমার বড় ভাই জিয়ারুল ইসলামকে পূর্ব শত্রুতার জেরে বোমা মেরে হত্যা করে একদল সন্ত্রাসী। ঘটনার পরদিন নিহত জিয়ারুল ইসলামের স্ত্রী জোসনা বেগম বাদি হয়ে ২৫ জনের বিরুদ্ধে শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করলে কয়েকজন আসামিকে পুলিশ গ্রেফতার করে। পরে আসামিরা জামিনে বেরিয়ে আসার পর থেকে মামলা তুলে নিতে বিভিন্নভাবে হুমকি ধামকি প্রদান ও চাপ প্রয়োগ করে আসছে। এমনকি আসামিরা নিজেদের ঘরবাড়ির মালামাল অন্যত্র সরিয়ে নিয়ে আমাদের উপর অন্যায় ভাবে লুটপাটের মামলা দায়ের করে। যার মামলা নম্বর সিআর-২৭৬/২০২১ (শিব) ও জিআর- ৪২৮/২০২১ (শিব)। কিন্তু এতেও তারা ক্ষান্ত না হয়ে মাঝে মধ্যেই স্বজনদের দেখলেই দেশীয় অস্ত্র ও লাঠি সোটা নিয়ে আক্রমণের চেষ্টা চালিয়ে আসছে। এ ঘটনায় নিরাপত্তা চেয়ে শিবগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়।

তিনি আরও বলেন, আসামিরা হত্যা মামলা তুলে নিতে বিভিন্ন ধরণের হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করছে। একই সঙ্গে পাল্টা মিথ্যা মামলার হয়রানি থেকে মুক্তির দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে। এতে উপস্থিত ছিলেন নিহতের স্ত্রী মামলার বাদি জোসনা বেগম, নিহতের ছোট ভাই ওবাইদুর রহমান, মামাতো ভাই বীরমুক্তিযোদ্ধা জোবেদ আলী, ভাতিজি জলি আকতার, ৭ নম্বর ওয়ার্ড সদস্য রফিকুল ইসলাম ও প্রতিবেশি আবদুল খালেকসহ অন্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ